মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
মিয়ানমারে নাকে ভর দিয়ে অবতরণ করলো বিমান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 12 May, 2019 at 5:15 PM
মিয়ানমারে নাকে ভর দিয়ে অবতরণ করলো বিমানমিয়ানমারের মান্দালয়ের তাদা-উ বিমানবন্দরে অবতরণের সময় একটি যাত্রীবাহী উড়োজাহাজের সামনের চাকা জোড়া বিকল হয়ে যায়। এরপর অনেকটা নাকে ভর দিয়ে অবতরণ করানো হয় উড়োজাহাজটি।
দেশটির ন্যাশনাল এয়ারলাইন্সের যাত্রীবাহী ওই বিমানের পাইলটের দক্ষতায় সামনের চাকা ছাড়াই বিমানটি অবতরণ করেছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন বিমানটির যাত্রীরা।
রোববার (১২ মে) সকালে রাজধানী ইয়াঙ্গুন থেকে ছেড়ে আসা মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ফ্লাইটটিতে এমন বিপত্তি দেখা দেয়। তবে এতে আরোহীদের কারো ক্ষতি হয়নি।
অবতরণের সময় পাইলট বুঝতে পারেন, তাঁর উড়োজাহাজটির সামনের চাকা জোড়া খুলছে না। নিয়ন্ত্রণকক্ষের পরামর্শে সফলভাবে জ্বালানি কমিয়ে নিয়ে অবতরণ করান তিনি। জরুরি মুহূর্তে পাইলট মিয়াত মো অং দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামাল দেওয়ায় তাঁর প্রশংসা করছেন সবাই।
ভিডিওতে দেখা যায়, পেছনের দুই জোড়া চাকা নামিয়ে সামনের দিকে বাড়তি ভর রেখে অনেকটা নাকে খত দেওয়ার মতো করে কিছুদূর এগিয়ে থামে উড়োজাহাজটি। জরুরি ভিত্তিতে নামিয়ে আনা হয় যাত্রী ও ক্রুদের।
এ নিয়ে একই সপ্তাহে দুটি বিমান দুর্ঘটনা ঘটল দেশটিতে। গত বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি যাত্রীবাহী উড়োজাহাজ মুখ থুবড়ে পড়ে ইয়াঙ্গুন বিমানবন্দরে। এতে অন্তত ১৭ জন হাসপাতালে ভর্তি হন।
আজকের দুর্ঘটনায় আক্রান্ত উড়োজাহাজটিতে কতজন যাত্রী ছিল, তা জানা যায়নি। তবে এম্ব্রেয়ার মডেলের উড়োজাহাজটি সাধারণত ৯৬ থেকে ১১৪ আসনের হয়ে থাকে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft