শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
আল-আকসা থেকে ইতিকাফকারীদের বের করে দিল ইসরাইল
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 12 May, 2019 at 8:20 PM
আল-আকসা থেকে ইতিকাফকারীদের বের করে দিল ইসরাইলমুসলমানদের প্রথম কিবলাহ মাসজিদুল আকসা থেকে ইতিকাফকারীদের জোরপূর্বক বের করে দিয়েছে ইসরাইলি বাহিনী। প্রত্যক্ষ্যদর্শীদের বরাত দিয়ে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু এজেন্সি জানায়, শনিবার সন্ধ্যায় ইসরাইলি বাহিনী জেরুজালেমের আল-আকসা মসজিদ থেকে ইতিকাফরত ফিলিস্তিনি মুসল্লিদের জোরপূর্বক সরিয়ে দেয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, মাগরিবের নামাজের পরই ইসরাইলি পুলিশের বিশেষ টিমের কয়েকশ সদস্য আল আকসা প্রাঙ্গন ঘিরে রাখে। এ সময় ইতিকাফের উদ্দেশে আগত মুসল্লিদের জোরপূর্বক মসজিদ থেকে বের করে দেয় তারা।
নির্ভরযোগ্য সূত্রের বরাতে আনাদলু জানায়, ইসরাইল কর্তৃপক্ষ আল আকসা মসজিদে এ বছর মুসলমানদের ইতিকাফ করতে না দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ লক্ষ্যে রমজান মাসের শেষ ১০দিন মসজিদটিকে বিশেষ নিয়ন্ত্রণে রাখবে তারা।
এদিকে ইতিকাফকারী মুসল্লীদের বের করে দেয়ার পরও এশার নামাজে কয়েক হাজার মুসল্লি অংশ নিয়েছেন।
আল আকসায় ইসরাইলি কর্তৃপক্ষ শুধুমাত্র নামাজের সময় মুসল্লিদের মসজিদে প্রবেশ করতে দিচ্ছে। ইতিকাফ বা অন্যান্য ইবাদাতের জন্য মসজিদে মুসল্লিদের অবস্থান করতে দিচ্ছে না।
প্রসঙ্গত, নিয়ত করে ইবাদাতের উদ্দেশে মসজিদে অবস্থান করাকে ইতিকাফ বলে। শেষ ১০দিন ছাড়াও রমজানজুড়ে অনেক মুসল্লি ইতিকাফের উদ্দেশে মসজিদে অবস্থান করেন। বাংলাদেশ টুডে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft