রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগ কমাতে
রেলওয়েতে যুক্ত হচ্ছে ১২টি স্পেশাল ট্রেন
কাগজ ডেস্ক :
Published : Monday, 13 May, 2019 at 1:13 PM
রেলওয়েতে যুক্ত হচ্ছে ১২টি স্পেশাল ট্রেনপবিত্র ঈদুল ফিতরে ঘরমুখী মানুষের দুর্ভোগ কমাতে এবং দ্রুত পৌঁছে দিতে বাংলাদেশ রেলওয়েতে যুক্ত হচ্ছে ১২টি স্পেশাল ট্রেন। ৩৩টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে এবার এই বহর যুক্ত হবে। এছাড়া বিদ্যমান ট্রেনগুলোতে ১৩৮টি যাত্রীবাহী বগিও সংযুক্ত করা হবে।
রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী ২২ থেকে ২৬ মে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ঈদ ফিরতি টিকিট বিক্রি হবে ২৯ মে থেকে ২ জুন।
এবার ঢাকা রেলওয়ে স্টেশনসহ (কমলাপুর) ঢাকার মোট পাঁচটি জায়গা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। অন্য চারটি স্পট হচ্ছে বিমানবন্দর রেলস্টেশন, তেজগাঁও, বনানী ও ফুলবাড়িয়া। এছাড়া ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হবে।
রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো: মোফাজ্জেল হোসেন জানিয়েছেন, ৫ জুন ঈদের সম্ভাব্য তারিখ ধরে আগাম টিকিট বিক্রির সময় নির্ধারণ করা হয়েছে। আর যে পাঁচটি স্পট থেকে আগাম টিকিট বিক্রি হবে সেই স্থানগুলো আগে থেকেই রেডি করে প্রস্তুত করা হচ্ছে, যাতে আগতরা কোনও ধরনের ভোগান্তি ছাড়াই টিকিট কাটতে পারেন।
রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী ২২ মে ৩১ মের, ২৩ মে ১ জুনের, ২৪ মে ২ জুনের, ২৫ মে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের আগাম টিকিট বিক্রি করা হবে। কমলাপুর রেলওয়ে স্টেশনে ২৩টি কাউন্টার খোলা হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে।
এ ছাড়া আগামী ২৯ মে ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের ফিরতি টিকিট বিক্রি হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft