বুধবার, ২৬ জুন, ২০১৯
অর্থকড়ি
বাজেট অধিবেশন বসছে ১১ জুন
কাগজ ডেস্ক :
Published : Monday, 13 May, 2019 at 7:44 PM
বাজেট অধিবেশন বসছে ১১ জুনআগামী ১১ জুন (মঙ্গলবার) জাতীয় সংসদে বাজেট অধিবেশন বসছে। ওই দিন বিকেল ৫টায় শুরু হবে একাদশ জাতীয় সংসদের তৃতীয় এই অধিবেশন। সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেছেন।
সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এটি হচ্ছে সংসদের বাজেট অধিবেশন। এ অধিবেশনে আগামী ১৩ জুন বৃহস্পতিবার ২০১৯-২০ অর্থবছরের বাজেট পেশ করার কথা। ইতিমধ্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাজেট পেশের এ তারিখের ঘোষণা দিয়েছেন। এর ফলে বাজেট অধিবেশন হিসেবে সংসদের তৃতীয় অধিবেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ।
এদিকে একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গত ৩০ এপ্রিল শেষ হয়। ওই অধিবেশন গত ২৪ এপ্রিল শুরু হয়ে ৫ কার্যদিবস চলে। দ্বিতীয় অধিবেশনে ৩টি সরকারি বিল পাস হয় এবং একটি বিল উত্থাপন করা হয়।
এ ছাড়া ওই অধিবেশনে সংসদ কার্যপ্রণালি বিধির ১৪৭ (১) বিধিতে সাধারণ আলোচনা শেষে সন্ত্রাস-যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।
ওই অধিবেশনে বিএনপি থেকে নির্বাচিত ৫ জন সংসদ সদস্য শপথ গ্রহণ করে অধিবেশনে অংশ নেন। এ ছাড়া গণফোরামের ২ জন সংসদ সদস্যও ওই অধিবেশনে অংশ নেন।
প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ টানা তৃতীয় বারের সরকার গঠন করে। সে হিসেবে এটা বর্তমান সংসদের প্রথম বাজেট অধিবেশন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft