বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯
সারাদেশ
হবিগঞ্জে হাসপাতালের ভবন নির্মাণে অনিয়ম পেয়েছে দুদক
হবিগঞ্জ সংবাদদাতা :
Published : Wednesday, 15 May, 2019 at 9:30 PM
হবিগঞ্জে হাসপাতালের ভবন নির্মাণে অনিয়ম পেয়েছে দুদকহবিগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট আধুনিক হাসপাতালের ৬ষ্ঠ তলাবিশিষ্ট ভবন নির্মাণ কাজে অনিয়মের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
জেলা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক অজয় কুমার সাহা প্রাথমিক তদন্তে ভিট লেভেল দেয়ালে অনিয়মের প্রমাণ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে আগামি ২৮ মে আবারও ভবনের বিভিন্ন অংশে অনুসন্ধান চালাবে দুদক।
তিনি বলেন, মাটির নিচ থেকে ১০ ইঞ্চি করে ভিট লেভেল দেয়াল দেয়ার কথা ছিল। কিন্তু প্রাথমিক তদন্তে দেখা যায় সেখানে দুটি স্তরে মোট ১৫ ইঞ্চি ভিট দেয়াল রয়েছে। এর মধ্যে মূল দেয়ালের ১০ ইঞ্চির বদলে ৩ ইঞ্চি দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। পরিবর্তে বিষয়টি দুদক তদন্ত শুরু করলে ঠিকাদারী প্রতিষ্ঠান নিজেদের অনিয়ম ঢাকতে ভবনের ভেতরের অংশে অতিরিক্ত আরও ১০ ইঞ্চি দেয়াল নির্মাণ করে। এরমধ্যে আবার প্লাস্টার লাগানো হয় দুই ইঞ্চি।
তিনি আরও বলেন, ভবনে ‘এ’ গ্রেড টাইলস দেয়ার কথা রয়েছে। এছাড়া উন্নতমানের থাই এ্যালুমিয়াম ও গ্লাস লাগানোর কথা ছিল। এদিকে শতভাগ স্বচ্ছ কাজ হয়েছে বলে দাবি করেছেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকল্প ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান হাবিব।
২০১৭ সালের ৩০ মে একটি জাতীয় দৈনিকে ‘হবিগঞ্জে নির্মাণাধীন ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালের নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে’ মর্মে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে গত ৫ মে হবিগঞ্জ দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক অজয় কুমার সাহা এর অনুসন্ধান শুরু করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft