শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
সারাদেশ
নওগাঁর আদিবাসী পল্লী পরিদর্শন করেছেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Wednesday, 15 May, 2019 at 7:59 PM
নওগাঁর আদিবাসী পল্লী পরিদর্শন করেছেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতনওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার মগলেসপুর আদিবাসী পল্লী পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত এইচ ই রেনে হোলেনস্টাইন। বুধবার সকালে তিনি ওই গ্রামে গিয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের জীবনযাত্রার মান ও তাঁদের সংস্কৃতি প্রত্যক্ষ করেন।
এ সময় সুইচ রাষ্ট্রদূতের সহধর্মিনী কর্নেলিয়া গাটসি হলেনস্টাইন, সুইজারল্যান্ড ভিত্তিক দাতা সংস্থা হেকস-ইপারের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অনীক আসাদ, বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লী সহযোগী বিষয়ক সংস্থার (আরকো) নির্বাহী পরিচালক সজল কুমার চৌধুরী, বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সিনিয়র প্রোগ্রাম অফিসার সাবিনা লুবনা, নওগাঁ জেলা প্রশাসনের সহকারী কমিশনার শোয়াইব আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
আদিবাসী পল্লী পরিদর্শনের সময় ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন সুইচ রাষ্ট্রদূত। গ্রামবাসীর সঙ্গে কথা বলে রাষ্ট্রদূত তাঁদের জীবনযাত্রার মান, সংস্কৃতি ও বিভিন্ন সমস্যা সম্পর্কে জানেন।
এর আগে গত মঙ্গলবার বিকেলে উপজেলার চেরাগপুর উঁরাওপাড়া আদিবাসী পল্লী পরিদর্শন করেন সুইচ রাষ্ট্রদূত।
উল্লেখ, দাতা সংস্থা হেকস-ইপারের আর্থিক সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা আরকো ২০০৯ সাল থেকে নওগাঁ জেলার সদর উপজেলা, মহাদেবপুর ও পতœীতলা উপজেলা, জয়পুরহাট সদর উপজেলা এবং বগুড়া জেলার আদমদিঘী উপজেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠী ও দলিত সম্প্রদায়ের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft