বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
বৌদ্ধ পূর্ণিমার দিন ভারতে জঙ্গি হামলার আশঙ্কা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 16 May, 2019 at 11:28 AM
বৌদ্ধ পূর্ণিমার দিন ভারতে জঙ্গি হামলার আশঙ্কাআগামী শনিবার বৌদ্ধ পূর্ণিমার দিন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যসহ বিভিন্ন স্থানে জঙ্গি হামলা হতে পারে বলে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আইবি এক সতর্কবার্তা জারি করেছে। সতর্কবার্তায় আরো বলা হয়েছে, কোনো নারী আত্মঘাতী জঙ্গি ওই হামলা চালাতে পারে।
গোয়েন্দা সূত্রের খবর, চলতি সপ্তাহে আইবি-র তরফে ওই সতর্কবার্তা রাজ্য পুলিশ এবং রাজ্যের সমস্ত গোয়েন্দা সংস্থার কাছে পাঠান হয়েছে। পাশাপাশি সেনা বাহিনীর কাছেও পাঠানো হয়েছে। বুধবার সেনা বাহিনীর তরফে পাহাড়, সমতলের বিভিন্ন ইউনিটকে ওই বার্তা পাঠিয়ে নজরদারি বাড়াতে বলা হয়েছে।
আইবি জানিয়েছে, কোনও জঙ্গি সংগঠন বৌদ্ধ পূর্ণিমার দিন দেশে অস্থিরতা তৈরি করতে হামলা চালানোর ছক কষেছে। ওই দিন গুম্ফাগুলোয় পূণ্যার্থীদের ভিড়ের মধ্যে ঢুকে কোনও মহিলা আত্মঘাতী জঙ্গি এই কাজ করতে পারে বলে জানানো হয়েছে। তবে কোনও সংগঠনের নাম বলা হয়নি।
আগামী রোববার ভারতে লোকসভা নির্বাচনে শেষ দফায় ভোট হবে। আগের দিন পশ্চিমবঙ্গসহ বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা পরিস্থিতি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য এই হামলার ছক কষা হয়েছে বলে আইবি-র তরফে জানানো হয়েছে।
গোয়েন্দা সূত্রের খবর, উত্তরবঙ্গের দার্জিলিং জেলার পাহাড় এবং সমতল এলাকায় একাধিক বৌদ্ধ গুম্ফা রয়েছে। সেগুলোয় ইতিমধ্যে নজরদারি বাড়িয়ে দেওয়া হয়েছে। বৌদ্ধ পূর্ণিমার আগের দিন থেকেই নাকা তল্লাশি চলবে।
এদিকে বুধবার সন্ধ্যায় আসামের গৌহাটিতে বোমা বিস্ফোরণ হয়েছে। রাজ্য পুলিশের উত্তরবঙ্গের এক কর্মকর্তা জানান, আইবি-র ওই সতর্কবাতা যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বিশেষ করে ধর্মীয় এলাকাগুলোতে বিশেষ নজরদারি চলছে। প্রতিটি থানা, শাখাকে বাড়তি তল্লাশির জন্য বলা হয়েছে। সূত্র: আনন্দবাজার



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft