শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম শুরু ১৫ জুনের মধ্যে
কাগজ ডেস্ক :
Published : Thursday, 16 May, 2019 at 5:30 PM
শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম শুরু ১৫ জুনের মধ্যেশেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের কার্যক্রম আগামী ১৫ জুনের মধ্যে পুরোদমে শুরু হচ্ছে। চালু হলে এটি হবে বিশ্বমানের অত্যাধুনিক বার্ন হাসপাতাল। এতে শুধু চিকিৎসাসেবাই মিলবে না, প্রশিক্ষণও দেওয়া হবে।
বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের ১০০ দিনের কর্মসূচি বাস্তবায়ন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেবা দিতে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট হাসপাতাল প্রস্তুত। ইতোমধ্যে সব যন্ত্রপাতি চলে এসেছে। যন্ত্রপাতি ইনস্টল করা হচ্ছে। অবকাঠামো প্রস্তুত। জনবলও অনুমোদন হয়ে গেছে। তারপরও কিছু জনবল আমরা এখনই দিয়ে দেব।
সংবাদ সম্মেলনে স্বাস্থ্য প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।
শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট গত বছরের ২৪ অক্টোবর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে রোগীদের সর্বোত্তম সেবা দেওয়া হবে। এই ইনস্টিটিউটে আরো অধিক পোড়া রোগীকে চিকিৎসা দেওয়ার সুযোগ হবে। এখানকার প্লাস্টিক সার্জনরা দেশের চাহিদা পূরণে সক্ষম হবে।
মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের পাশে অবস্থিত ১২ তলা এই ইনস্টিটিউটে পোড়া রোগীরা যেমন উন্নততর সেবা পাবেন, তেমনি চিকিৎসক ও নার্সরা তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ পাবেন।
৫০০ শয্যা, ৫০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট, ১২টি অপারেশন থিয়েটার বিশিষ্ট এই ইনস্টিটিউটটি বিশ্বের বৃহত্তম বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিণত হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft