বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
ভূমধ্যসাগরে নৌকাডুবি :
বাংলাদেশি চক্রের ৩ সদস্য আটক
কাগজ ডেস্ক :
Published : Friday, 17 May, 2019 at 4:23 PM
বাংলাদেশি চক্রের ৩ সদস্য আটকঅবৈধভাবে ইউরোপে পাঠানোর সময় সম্প্রতি ভূমধ্যসাগরে নৌকাডুবিতে বাংলাদেশি নিহতের ঘটনায় জড়িত চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
আটককৃতরা হলেন- আক্কাস মাতুব্বর, এনামুল হক তালুকদার ও আব্দুর রাজ্জাক।
শুক্রবার ভোররাতে রাজধানীর আব্দুল্লাপুর, খিলক্ষেত ও বিমানবন্দর এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-১ এর একটি দল।
বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।
তিনি জানান, দেশের বিভিন্ন অঞ্চলে স্বল্প আয়ের মানুষদের টার্গেট করে ইউরোপে পাঠানোর প্রলোভন দেখাতো এরা। এর পর বিভিন্ন রুট ব্যবহার করে অবৈধভাবে সাগর পথে তাদের ইতালি পাঠানো হতো, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।
তিনি বলেন, ‘আটককৃতদের মধ্যে আক্কাস মাতুব্বরের বাড়ি শরীয়তপুর, এনামুল হক তালুকদারের বাড়ি সিলেট ও আব্দুর রাজ্জাকের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া।  এদের মধ্যে সিলেটের জিন্দাবাজার এলাকায় এহিয়া ওভারসিজের মালিক এনামুল হক। তিনি রাজ্জাককে সঙ্গে নিয়ে একটি সিন্ডিকেট পরিচালনা করতেন। আক্কাত মাতুব্বর একজন দালাল। ’
উল্লেখ্য, ভূমধ্যসাগরে তিউনিশিয়া উপকূলে শরণার্থীবোঝাই একটি নৌকাডুবিতে অন্তত ৬৫ জন নিহত হয়। নৌকাডুবিতে নিহত ২৭ বাংলাদেশির পরিচয় নিশ্চিত হয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।
নিহতরা হলেন- নোয়াখালীর চাটখিল উপজেলার জয়াগ গ্রামের নাসির, ঢাকার টঙ্গীর কামরান, সিলেটের জিল্লুর রহমান, কিশোরগঞ্জ জেলার জালাল উদ্দিন, সুনামগঞ্জের মাহবুব, মাদারীপুর জেলার সজিব, সিলেট বিয়ানীবাজারের রফিক ও রিপন, শরীয়তপুরের পারভেজ, কামরুন আহমেদ মারুফ, মৌলভীবাজার কুলাউড়ার শামিম, কিশোরগঞ্জ জেলার আল-আমিন, ফেঞ্চুগঞ্জ সিলেটের লিমন আহমেদ, আব্দুল আজিজ ও আহমেদ, সিলেট দক্ষিণ সুরমার জিল্লুর, বাইল্যাহার মৌলভীবাজারের ফাহা, সিলেট ফেঞ্চুগঞ্জের আয়াত, হাউড়তোলা সিলেটের আমাজল, সিলেটের কাসিম আহমেদ, সিলেট বিশ্বনাথের খোকন, রুবেল, সিলেটের মনির, বিশ্বনাথ সিলেটের বেলাল, সুনামগঞ্জের মাহবুব, নাদিম, সিলেট গোলাপগঞ্জের মারুফ প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft