শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
দীর্ঘ ১৫ বছর পর যশোর স্বাচিপের সাধারণ সভা
প্রস্তাবিত কমিটি নিয়ে বিতর্ক চরমে
কাগজ সংবাদ :
Published : Saturday, 18 May, 2019 at 6:07 AM

প্রস্তাবিত কমিটি নিয়ে বিতর্ক চরমেদীর্ঘ ১৫ বছর পর স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) যশোর জেলা শাখার সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। তবে, এ সভার বিষয়ে সংগঠনটির অধিকাংশ সিনিয়র সদস্য অবগত নন বলে অভিযোগ উঠেছে। ইফতার ও দোয়া মাহফিলের নামে সাধারণ সভার আয়োজন করে পকেট কমিটি গঠনের অপচেষ্টা চালানো হয়েছে বলে অভিমত দিয়েছেন অনেকে।
বিকেল সাড়ে ৪টার দিকে সিসিটিএস মিলনায়তনে স্বাচিপের সাধারণ সভার কার্যক্রম শুরু হয়। ডাক্তার আতিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার গিয়াস উদ্দীন, সাবেক অধ্যক্ষ অধ্যাপক এম এ শামসুল আরেফিন, স্বাচিপের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ডাক্তার ইয়াকুব আলী মোল্লা।
সভায় সাধারণ সম্পাদকের লিখিত বক্তব্য উপস্থাপন করেন ডাক্তার একেএম কামরুল ইসলাম বেনু ও কোষাধক্ষের লিখিত বক্তব্য উপস্থাপন করেন ডাক্তার নাসিম রেজা। সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য দেন ডাক্তার গোলাম ফারুক, মোস্তাফিজুর রহমান মুসা, ওয়াহেদুজ্জামান ডিটু, মাহমুদুল হাসান পান্নু, তৌহিদুল ইসলাম, গোলাম মোর্তুজা, মোস্তফা কামাল সৈকত প্রমূখ।
বক্তব্যপর্ব শেষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন যশোর আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মসজিদের ইমাম মাওলানা আব্দুল গণি খান।
এরপর আবারো সাধারণ সভার কার্যক্রম শুরু হয়। চরম হট্টগোলপূর্ণ পরিবেশে হ্যাঁ এবং না ভোটের মাধ্যমে যশোর স্বাচিপের একটি কমিটির প্রস্তাব করা হয়েছে। ডাক্তার একেএম কামরুল ইসলাম বেনুকে সভাপতি ও গোলাম মোর্তুজাকে সাধারণ সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি করে তা কেন্দ্রীয় কমিটির অনুমোদনের জন্যে প্রেরণের সিদ্ধান্ত হয়েছে। কমিটিতে আরো যারা রয়েছেন, সহসভাপতি ডাক্তার এমএ বাসার, হিমাদ্রি শেখর সরকার, কোষাধ্যক্ষ ওয়াহেদুজ্জামান ডিটু, যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম, এ এইচ এম মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান পান্নু, দপ্তর সম্পাদক আলমগীর কবীর লিটন, প্রচার সম্পাদক ফয়সাল কাদির শাওন, বিজ্ঞান বিষয়ক সম্পাদক পার্থ প্রতীম চক্রবর্তী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সেলিম রেজা, সমাজ কল্যাণ সম্পাদক মাসুদুল ইসলাম, দূর্যোগ ব্যবস্থপনা সম্পাদক রিয়াদ বিন আলী।
কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন, মুক্তিযোদ্ধা ডাক্তার ইয়াকুব আলী মোল্লা, মাহাবুবুর রহমান, নাসিম রেজা, জহিরুল ইসলাম বাবু, গোলাম ফারুক, অধ্যাপক ডাক্তার এম শামসুল আরেফিন, প্রদীপ গাইন, রবিউল ইসলাম, আনোয়ার হোসেন, ইলাবতী মন্ডল, রুমানা আফরিন, লুৎফুন নাহার লাকী, আবু সুফিয়ান শান্তি, রিনা ঘোষ, আব্দুস সামাদ, কাজল মল্লিক, ইদ্রীস আলী, শেখ ইকবাল আহমেদ, মীর আবু মাউদ, আশিকুজ্জামান, অজয় কুমার সরকার, সুকান্ত দাস, তানভীর আহমেদ রিমু, ইকরামুল ইক কিং, দ্বীপঙ্কর সাহা, সুব্রত দেবনাথ, এনকে আলম, এক্স অফিসিও সদস্য ডাক্তার আতিকুর রহমান খান।
এদিকে, যশোর স্বাচিপের সাধারণ সভা ও কমিটি গঠনের প্রস্তাবনাকে ঘিরে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। দীর্ঘ ১৫ বছর পর সাধারণ সভার আয়োজন করলেও কেন্দ্রীয় কিংবা বিভাগীয় পর্যায়ের কোনো নেতা উপস্থিত হননি। এমনকী জেলা পর্যায়ের অধিকাংশ সিনিয়র সদস্য এ সভার ব্যাপারে কিছুই জানেন না বলে অভিযোগ উঠেছে। অভিযোগকারীদের দাবি, একটি গ্রুপ ক্ষমতাকে কুক্ষিগত করার জন্যে পকেট কমিটি গঠনের প্রস্তাব করা হয়েছে। কেন্দ্রীয় পর্যায় থেকে এ কমিটির অনুমোদন হবে না বলেও দাবি তাদের। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft