শনিবার, ০৪ এপ্রিল, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
লোকসভা নির্বাচনের শেষ দফার সবচেয়ে ধনী প্রার্থী
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 May, 2019 at 9:41 PM
লোকসভা নির্বাচনের শেষ দফার সবচেয়ে ধনী প্রার্থীভারতের চলমান লোকসভা নির্বাচনে সবচে ধনী প্রার্থীর নাম রমেশ কুমার শর্মা (৬৩)। নির্বাচন কমিশনে মনোনয়ন পত্রে পেশ করা হলফনামা অনুযায়ী তার মোট সম্পদের পরিমাণ ১,১০৭ কোটি রুপি।
বিহারের পালিতপুরা লোকসভা কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রমেশ কুমার। ভারতের লোকসভা নির্বাচনের শেষ ধাপে আগামী রোববার ভারতে যে ৫৯ টি কেন্দ্রে নির্বাচন হতে চলেছে সেখানে মোট প্রার্থী ৯০৯ জন। তার মধ্যে অন্যতম এই পালিতপুরা লোকসভা কেন্দ্র। তার প্রধান প্রতিপক্ষ বিজেপির বর্তমান সাংসদ রাম কৃপাল যাদব ও রাষ্ট্রীয় জনতা দল প্রার্থী মিশা ভারতী (লালু প্রসাদের কন্যা)।
জানা গিয়েছে, রমেশের সম্পদের বেশিরভাগটাই নিয়োজিত রয়েছে নবি মুম্বাইয়ের কৃষিজমিতে। পেশায় চার্টার্ড ইঞ্জিনিয়ার রমেশ একটি বেসরকারি সংস্থায় কর্মরত। চাকরি সূত্রে গত পাঁচ বছরে তার বেতন প্রায় একই জায়গায় ঘোরাফেরা করছে।
২০১৯ সালে আর্থিক বছরে চাকরি থেকে তার আয় ৫.৮১ লাখ রুপি, ২০১৮ সালে ৫.৯৩ লাখ, ২০১৭ সালে ৬.৯৫ লাখ, ২০১৬ সালে ৪.৬৫ লাখ এবং ২০১৫ সালে ৪.৭৮ লাখ রুপি। তার ১,১০৭ কোটি সম্পদের মধ্যে অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭.০৮ কোটি রুপি, আর স্থাবর সম্পত্তির পরিমাণ ১,১০০ কোটি রুপি। অস্থাবর সম্পত্তি হিসাবে রমেশের হলফনামা অনুয়ায়ী নগদ অর্থ ৫৫ হাজার রুপি, ব্যাঙ্কে জমাকৃত অর্থ ১৪,৯৪৩ রুপি, স্থায়ী আমানত ১,৭৩ লাখ রুপি, ইক্যুইটি শেয়ার ২.৫ কোটি ৩.৫ কোটি রুপির মিউচ্যুয়াল ফান্ড।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft