সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
লোকসভা নির্বাচনে এবার রেকর্ড ৩৪৩৯ কোটি কালো টাকা!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 May, 2019 at 9:01 PM
লোকসভা নির্বাচনে এবার রেকর্ড ৩৪৩৯ কোটি কালো টাকা!ভারতে নির্বাচনের সময়ে কালো টাকার আদান প্রদান রুখতে প্রতিবারই বদ্ধপরিকর থাকে পুলিশ প্রশাসন। এবছরও লোকসভা নির্বাচনে তার কোনও ব্যতিক্রম ছিল না। এবার নজরে পড়ার মতো বাজেয়াপ্ত হয়েছে কালো টাকা। ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময়ে নির্বাচন কমিশন বাজেয়াপ্ত করেছিল ১২০০ কোটি কালো টাকা। এবছর তা দাঁড়িয়েছে ৩৪৩৯ কোটিতে। শুক্রবার ভারতের নির্বাচন কমিশন এই তথ্য প্রকাশ করে। টাইমস অব ইন্ডিয়া
কালো টাকার লেনদেনে তালিকার শীর্ষে রয়েছে তামিল নাড়–। এখান থেকে উদ্ধার করা হয়েছে ৯৫০ কোটি টাকা। এর পরেই রয়েছে গুজরাটের। সেখান থেকে বাজেয়াপ্ত হয়েছে ৫৫২ কোটি টাকা। তৃতীয় নম্বরে রয়েছে দিল্লি। উদ্ধার হয়েছে ৪২৬ কোটি টাকা।
গত ১০ মার্চের পর সারা দেশ থেকে নির্বাচনী বিধিভঙ্গের মোট ৫০০টি অভিযোগ জমা পড়েছে কমিশনের দফতরে। এর মধ্যে অন্তত আধ ডজন অভিযোগ ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। প্রতিবারই অবশ্য তাকে ক্লিন চিট দেওয়া হয়েছে কমিশনের তরফে। অন্যদিকে পশ্চিমবঙ্গে শেষ দফায় যে অশান্তির পরিবেশ তৈরি হয়, তার জেরে প্রচারের সময় ১৯ ঘন্টা কমিয়ে দেয় নির্বাচন কমিশন।
এবারের লোকসভা নির্বাচনে সারা দেশ জুড়ে মোট ১১ লাখ ১০ হাজার ভিভিপিএটি মেশিনের ব্যবহার করা হয়েছে, যা কমিশনের জন্যে বড় চ্যালেঞ্জ ছিল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft