রবিবার, ৩১ মে, ২০২০
জাতীয়
‘অশুভ উদ্দেশ্যেই কারাগারে আদালত বসানো হচ্ছে’
ঢাকা অফিস :
Published : Saturday, 18 May, 2019 at 8:57 PM
‘অশুভ উদ্দেশ্যেই কারাগারে আদালত বসানো হচ্ছে’অশুভ উদ্দেশ্যেই খালেদা জিয়ার বিচার করার জন্য কারাগারে আদালত বসানো হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্যদের এক সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এ অভিযোগ করেন।
জমির উদ্দিন সরকার বলেন, প্রধানমন্ত্রী লন্ডনে বলেছেন, বেগম জিয়া কোনদিনই কারাগার থেকে বের হবেন না। তিনি দেশে এসে সেটি পুঙ্খানুপুঙ্খভাবে বাস্তবায়ন করছেন। ইতোমধ্যে কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের এসআরও জারী করা হয়েছে। এই নির্দেশ কিসের জন্য এবং কার জন্য করা হচ্ছে তা জনগণের বুঝতে বাকী নেই। দেশ কর্তৃত্ববাদী শাসনে এক মহা শৃঙ্খলের মধ্যে আবদ্ধ হয়েছে বলেই ন্যায় বিচার নিরুদ্দেশ হয়েছে। আর সেই কারণে অন্যায় এবং অবিচারের এক চরম বহিঃপ্রকাশের ফলশ্রুতি হচ্ছে বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেয়া। অশুভ উদ্দেশ্যেই কারাগারে আদালত বসানো হচ্ছে।
এসময় খালেদা জিয়ার প্যারেলে মুক্তির বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, প্যারোলের কোন চিন্তা-ভাবনা নাই।
অপর এক প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, সরকারের একটা অংশ ষড়যন্ত্র করছে। তাই চিকিৎসাধীন অবস্থায় বেগম জিয়াকে কেরানিগঞ্জ নেওয়া হচ্ছে!
সংবাদ সম্মলনে জমির উদ্দিন বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যত মামলা দায়ের করা হয়েছে, যা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, প্রতিহিংসা পূরণ এবং শুধুমাত্র তাকে হয়রানি ও বিপর্যস্ত করার জন্য।
তিনি বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে মামলা ও সাজা প্রদানে যথাযথ আইনী প্রক্রিয়া অনুসরণ করা হয়নি। এর পেছনে প্রতিহিংসা কাজ করেছে। এখন দেশে-বিদেশে বিভিন্ন অধিকার গ্রুপ, মানবাধিকার সংস্থা এমনকি গণতান্ত্রিক রাষ্ট্রের সরকারগুলোর পক্ষ থেকেও বেগম জিয়ার মামলাকে সাক্ষ্য প্রমাণহীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করা হয়েছে। বেগম জিয়াকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে এক শোচনীয় পরিণতির দিকে ঠেলে দেয়া হচ্ছে বলেও মন্তব্য করেন জমির উদ্দিন।
এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft