সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
জাতীয়
বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না, হয় ক্ষেতে-খামারে : রব
ঢাকা অফিস :
Published : Saturday, 18 May, 2019 at 8:57 PM
বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না, হয় ক্ষেতে-খামারে : রববঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএস‌ডি) সভাপ‌তি আ স ম আব্দুর রব। তাই কৃষকরা যদি একবার উৎপাদন বন্ধ করে দেয় তাহলে দেশ চলবে কীভাবে প্রশ্ন রেখেছেন তিনি। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জেএসডি আয়োজিত ধানের ন্যায্য মূল্যের দাবিতে এক সমা‌বে‌শে তিনি এসব কথা বলেন।
আ স ম আব্দুর রব বলেন, বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না। ধান হয় ক্ষেতে-খামারে। আর সেই উৎপাদন যদি বন্ধ হয়ে যায় তাহলে দেশ চলবে কীভাবে? দেশের মানুষ বাঁচবে কীভাবে? কৃষক না বাঁচলে দেশ থাকবে না, দেশের জনগণ বাঁচ‌বে না। আমার মনে হয়, এ সরকার পাগল হয়ে গেছে। যার কারণে কৃষকের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে না।
তিনি আরো বলেন, আন্দোলন না কর‌লে কৃষকরা তা‌দের ফসলের ন্যায্য মূল্য পা‌বেন না। আর দে‌শে গণতন্ত্রও ফি‌রে আস‌বে না। আন্দোলনের ম‌ধ্যে দি‌য়ে বর্তমান অবৈধ সরকার‌কে পদত্যাগ ক‌রি‌য়ে দেশটা‌কে নতুন ক‌রে গড়‌তে হ‌বে।
মন্ত্রীদের উদ্দেশে তিনি বলেন, মন্ত্রীরা কী ভুলে গেছেন তাদের বাড়ি কোথায় ছিল? তাদের পূর্বপুরুষ কী ছিল? এই সরকার বুঝতে পারছে না। দেশে আগুন জ্বলে যাবে। যেভাবে কৃষকদের ন্যায্য মূল্য দেওয়া হচ্ছে না, কৃষকরা যদি একবার ক্ষেপে যায় তাহলে দেশের মানুষ না খেয়ে মরবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft