শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
জাগরণী চক্র ফাউন্ডেশনের বুকমেকিং কর্মশালা
কাগজ সংবাদ :
Published : Sunday, 19 May, 2019 at 6:58 AM
জাগরণী চক্র ফাউন্ডেশনের বুকমেকিং কর্মশালানিজের হাতে বই লেখা ও প্রচ্ছদ আঁকা নিয়ে শনিবার যশোরে ব্যতিক্রমী এক কর্মশালার আয়োজন করে জাগরণী চক্র ফাউন্ডেশন। ‘জাগিয়া উঠিল প্রাণ’ এ স্লোগানে নিজস্ব মিলনায়তনে দু’দিনব্যাপী এ বুকমেকিং কর্মশালার প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত।  
উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, সৃজনশীলতা একটি বড় গুণ। সৃষ্টির আনন্দ প্রতিটি মানুষকেই আলোড়িত করে। তাই নিজস্ব প্রতিভার বিকাশ ঘটাতে হবে। একটি বই অনেকগুলো ধাপে তৈরি হয়। লেখা, প্রচ্ছদ আঁকা, ভূমিকা, প্রুফ, বাইন্ডিং এ সকল প্রতিটি বিষয় শিক্ষনীয়। শিক্ষার্থীরা এ সকল বিষয় আয়ত্ত করতে পারলে নিজেরা সমৃদ্ধ হতে পারবে। তিনি আরো বলেন, আমাদের নতুন প্রজন্ম অনেক প্রতিভাবান। তাদের মধ্যে সম্ভাবনা উজ্জ্বল। তাই অভিভাবক ও শিক্ষকদের তাদের প্রতি অনেক বেশি যতœবান হতে হবে।
কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। অনুষ্ঠানে সভাপতিত্ব ও পরিচালনা করেন জাগরণী চক্র ফাউন্ডেশনের পরিচালক কাজী মাজেদ নওয়াজ। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী গোলাম দস্তগীর মিঠু। জিলা স্কুল, সরকারি বালিকা বিদ্যালয়, বাদশাহ ফয়সল ইসলামী ইনস্টিটিউট, কালেক্টরেট স্কুল, শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজ, শিশু স্বর্গ স্কুলসহ বিভিন্ন বিদ্যালয়ের মোট ৪০জন শিক্ষার্থী এ কর্মশালায় অংশ নেন। কর্মশালায় গতবারের অংশগ্রহণকারীদের বানানো ১০টি বই দর্শনার্থীদের জন্যে উন্মুক্ত রাখা হয়। অনুষ্ঠানের সহযোগিতায় ছিল পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন-পিকেএসএফ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft