শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
সারাদেশ
অগ্রিম টিকিট বিক্রির তৃতীয় দিনে ক্রেতা শূন্য কাউন্টার
ঢাকা অফিস :
Published : Sunday, 19 May, 2019 at 2:08 PM
অগ্রিম টিকিট বিক্রির তৃতীয় দিনে ক্রেতা শূন্য কাউন্টারঈদ সামনে রেখে তৃতীয় দিনের মত বাসের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। কিন্তু টিকিট কেনার ক্ষেত্রে এবার বেশ ব্যতিক্রম দেখা গেছে। সকাল থেকেই গাবতলী বাস টার্মিনালের কাউন্টারগুলো ক্রেতা শূন্য।
প্রতি বছর রোজার এ সময় ঈদের অগ্রিম টিকিট নিতে উপচেপড়া ভিড় থাকে রাজধানীর সবচেয়ে বড় বাস টার্মিনালগুলোতে। এবার প্রথম দুদিনে টিকিটের মোটামুটি চাহিদা থাকলেও তৃতীয় দিনে তা প্রায় শূন্য।
রাজধানীর গাবতলী বাস কাউন্টারের হানিফ পরিবহনের এক কর্মচারীর সঙ্গে কথা বলে জানা গেছে, অন্যবারের চেয়ে এবার অনলাইনে টিকিট কেনার দিকে যাত্রীদের আগ্রহ বেশি। তারা কাউন্টারের সামনে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার বিড়ম্বনা এড়াতে অনলাইনে টিকিট কিনছে।
তিনি বলেন, সকাল থেকে এখন পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট ক্রয় করতে কোনো যাত্রী আসেনি। তা ছাড়া ৩০ মে এবং ৩ জুনের টিকিটের খুব চাপ ছিল প্রথম দিন থেকেই। তাই ওই দুই দিনের সকল টিকিট বিক্রি শেষ। তবে অন্যান্য দিনের দুই একটা টিকিট এখনো রয়েছে। আশা করি, এটাও আজ অনলাইনে বা বাস কাউন্টার থেকেই বিক্রি হয়ে যাবে।
রাজধানীর টেকনিক্যালে সাকুরা পরিবহনের প্রধান অফিস সংলগ্ন কাউন্টারে গিয়েও এমন দৃশ্যই লক্ষ্য করা গেছে। মাঝে মধ্যে দুই একজন এসে ৩০ বা ৩ জুনের টিকিট আছে কিনা জিজ্ঞাসা করছে। আর ওই দুই দিনের টিকিট না পেয়ে ফিরে যাচ্ছেন।
কথা হয় মোহাম্মদ সজীব নামে একজনের সঙ্গে। তিনি এসেছিলেন বরিশালে যাওয়ার ৩ তারিখের টিকিট নিতে।
তিনি বলেন, অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন আমি এখানে এসে ৩ জুনের টিকিট না পেয়ে চলে যাই। পরে অনলাইনে চেষ্টা করি টিকিট কেনার সেখানেও দেখি টিকিট নেই। তাই আজ আবারো আসলাম যদি পাই।
গাবতলী বাস টার্মিনালের অন্যান্য পরিবহন কর্মীরাও জানান একই কথা। তারা বলেন, এখন যারা আসছেন তাদের সবার চাহিদা ৩ জুনের টিকিট। কিন্তু তাদের কাছে এ দিন ছাড়া আগে-পরের যাত্রার টিকিট আছে। সেসব নেওয়ার লোক নেই।
ঈদের আগাম টিকিট বিক্রি সম্পর্কে জানতে চাইলে ঈগল পরিবহনের কাউন্টার মাস্টার মিজানুর রহমান বলেন, মানুষ এখন আর অগ্রিম টিকিট কেনার জন্য লাইন ধরতে চায় না। প্রথম দুই দিন আমরা বেশ কিছু টিকিট বিক্রি করেছি। আজ সকাল থেকে আর চাহিদা নাই। এর কারণ হচ্ছে প্রচণ্ড গরম। রোজা রেখে এই গরমে মানুষ বাসা থেকে বের হতে চায় না। তাই অধিকাংশই অনলাইনে টিকিট কেটে নিচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft