মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯
জাতীয়
১৬ উপজেলায় মনোনয়ন দাখিলের শেষ দিন মঙ্গলবার
কাগজ ডেস্ক :
Published : Monday, 20 May, 2019 at 1:08 PM
১৬ উপজেলায় মনোনয়ন দাখিলের শেষ দিন মঙ্গলবারপঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোটে মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে মঙ্গলবার। এ ধাপে ১৮ জুন ১৬ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ মে, যাচাই-বাছাই ২৩ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে এবং ভোটগ্রহণ করা হবে ১৮ জুন।
১৬ উপেজলা ভোটে সংশ্লিষ্ট অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কর্মকর্তারা রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। আর সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে রয়েছেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা।
২৩ মে মনোনয়নপত্র বাছাই শেষ হলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে। কারও মনোনয়নপত্র বাতিল বা গ্রহণসহ যে কোনো সিদ্ধান্তের বিরুদ্ধে আনিত অভিযোগের শুনানি করবেন রিটার্নিং কর্মকর্তা।
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, শেষ ধাপে ছয়টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।
শেষ ধাপে ১৬ উপজেলায় ভোট হবে- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।
প্রসঙ্গত, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft