মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
সারাদেশ
নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়ক
রাণীনগরে সদ্য নির্মিত কালভার্টের উইং ওয়ালে ফাটল!
কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :
Published : Monday, 20 May, 2019 at 8:35 PM
রাণীনগরে সদ্য নির্মিত কালভার্টের উইং ওয়ালে ফাটল!নওগাঁর রাণীনগরে সদ্য নির্মিত কালভার্টের উইং ওয়ালে ফাটল দেখা দিয়েছে।  কাজ ছেরে দেবরার আগেই কালভাটের সড়ক সংযোগ মাটি দিয়ে ভরাট করার সময়  দুই পার্শ্বের উইং ওয়াল হেলে পরাসহ ফাটল দেখা দিয়েছে। ফলে নির্মিত কালভাট কাজের মান ও নির্মাণ কাজে অনিয়ম হয়েছে বলে অভিযোগ ওঠেছে।
জানা গেছে, রেল লাইনের পাশ দিয়ে বয়ে চলা নওগাঁ-নাটোর আঞ্চলিক মহা সড়কে নওগাঁর সড়ক ও জনপদ বিভাগের আওতা  বেশ কিছুৃ সেতু ও কালভার্ট নির্মান করা হচ্ছে । এরই মধ্যে রাণীনগর অংশের মধ্যে রাণীনগর রেল গেইটের দক্ষিনে কালভার্ট নির্মান করা হচ্ছে। কালভার্টের কাজ গত প্রায় ১০/১৫ দিন আগে সম্পূর্ণ হয়েছে । সদ্যনির্মিত কালভার্টের দুই দিকের সংযোগ সড়কে মাটি ভরাটের কাজ চলছে। পুরো মাটি দেবার আগেই সামান্য চাপে দুই ধারের উইং ওয়ালের গোড়ার দিকে  ফাটল ধরেছে। এছাড়া উইং ওয়াল কিছুটা হেলে পরেছে। ফাটল দেখে স্থানীয়রা বলছেন, কালভার্টের উপর যান চলাচল শুরুই হলো না অথচ ইউং ওয়ালে ফাটল দেখা দিয়েছে। এতে করে ওয়ালের ঢালাই আর কালভার্টের ঢালাই নিয়ে নানা রকম অনিয়মের অভিযোগ উঠেছে।  স্থানীয় তাইজুল ইসলাম ও রোস্তম আলী মন্ডল জানান, কালভাটন নির্মানে মানসম্মত কাজ হলে উইং ওয়ালে শুরুতেই ফাটল ধরে হেলে পরতো না । শুরুতেই উইং ওয়াল সামান্য মাটির ভারই সহ্য করতে পারছেনা  মহা সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল শুরু হলে  কালভার্ট ভেঙ্গে পড়ার আশঙ্কা প্রকাশ করছেন এলাকাবাসি।
নওগাঁর সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল মুনছুর আহমেদ বলেন, কালভাটের কাজগুলো নিয়ম মেনেই করা হয়েছে। কোন রুপ অনিয়ম হয়নি।  উইং ওয়ালের যেখানে জয়েন্ট রয়েছে অনেক সময় সেখানে ফাটলের মতো দেখা দিতে পারে তবে এটা কোন সমস্যা নয়। তার পরেও বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে বলে জানান তিনি। কালভার্ট নির্মান বরাদ্দ, এবং  ঠিকাদার কে? এবিষয়ে জানতে চাইলে এর সুষ্ঠু কোন উত্তর মেলেনি এই কর্মকর্তার কাছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft