মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
সারাদেশ
ঈদে দুটি বিশেষ ট্রেন চলবে ঈশ্বরদীতে
পাবনা প্রতিনিধি :
Published : Tuesday, 21 May, 2019 at 3:45 PM

ঈদে দুটি বিশেষ ট্রেন চলবে ঈশ্বরদীতেআসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-ঈশ্বরদী-ঢাকা এবং ঢাকা-ঈশ্বরদী-খুলনা অভিমুখে দুটি বিশেষ ট্রেন চলবে। এর মধ্যে ঈদ স্পেশাল ট্রেনটি তিনদিন চলবে এবং খুলনাগামী ট্রেন চলবে একদিন। এটি মৈত্রী এক্সপ্রেসের রেক দিয়ে চালানো হবে।
ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ-ভারতের মধ্যকার মৈত্রী এক্সপ্রেস সাময়িকভাবে বন্ধ থাকায় ঘরে ফেরা মানুষের জন্য ঢাকা-ঈশ্বরদী-খুলনা রুটে এক ট্রিপ চলবে ‘খুলনা স্পেশাল’ নামে।
পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, ঈদে ঢাকা-কলকাতা রুটে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকায় ওই রেক দিয়ে ঢাকা-ঈশ্বরদী-খুলনা রুটে শুধুমাত্র এক ট্রিপ চলবে খুলনা স্পেশাল ট্রেনটি। এছাড়া ঈদের আগের তিনদিন ঈশ্বরদী-ঢাকা-ঈশ্বরদী রুটে আরও একটি ঈদ স্পেশাল ট্রেন যাতায়াত করবে।
ট্রেনটি আগামী ৩ জুন দিবাগত রাত ১২টা ২০ মিনিটে ৯টি যাত্রীবাহী কোচ নিয়ে ঢাকা-ঈশ্বরদী-খুলনা রুটে একবারই যাত্রা করবে। ঢাকা থেকে ঈশ্বরদী, চুয়াডাঙ্গা, যশোর ও খুলনার মানুষের ভোগান্তি কমাতে পাকশী বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে।
পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ঈদের আগের কয়েকদিন ট্রেনে উপচে পড়া ভিড় থাকে। ওই সময় অনেকেই টিকিট কেটেও ট্রেনে উঠতে পারেন না। তাদের কথা চিন্তা করে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করানোর জন্য রেলওয়ে কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft