মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯
প্রেস বিজ্ঞপ্তি
কৃষক ও পাটকল শ্রমিকদের দাবি আদায়ে বিএনপির স্মারকলিপি
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Wednesday, 22 May, 2019 at 6:13 AM
কৃষক ও পাটকল শ্রমিকদের দাবি আদায়ে বিএনপির স্মারকলিপিকৃষকদের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত এবং পাটকল শ্রমিকদের বকেয়া বেতনসহ ৯ দফা দাবি আদায়ে যশোর জেলা বিএনপি মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে। সকাল ১০টায় নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি জমা দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হোসাইন শওকত স্মারকলিপি গ্রহণ করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগম, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, গোলাম রেজা দুলু, আব্দুস সালাম আজাদ, নুরুন্নবী প্রমুখ।
স্মারকলিপিতে বলা হয় বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। কৃষকদের রক্ষা করতে না পারলে দেশে দুর্যোগ নেমে আসবে। বিএনপি যশোর জেলা মধ্যস্থতাকারী সুবিধাভোগীদের কাছ থেকে ধান না কিনে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনে ন্যায্যমূল্য নিশ্চিত করা ও মধ্যস্বত্ত্বভোগী সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধ করার জন্যে সরকারের প্রতি আহবান জানিয়েছে।
এছাড়া দেশের ২৬টি পাটকলে একযোগে লাগাতার ধর্মঘট শুরু হলেও সরকার তাদের যৌক্তিক দাবি মেনে নিচ্ছে না। ১০ থেকে ১৫ সপ্তাহ বেতন না পেয়ে শ্রমিকেরা অর্ধাহার ও অনাহারে জীবনযাপন করছেন। ২০১৫ সালের মজুরী কমিশন রোয়েদাদ এখনও বাস্তবায়ন করা হয়নি। দেশে বৈষম্য ও বঞ্চনা প্রকট আকার ধারন করেছে। পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার জন্যে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে স্মারকলিপিতে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft