বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
জাতীয়
সফরে চার দেশে যাচ্ছেন প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 22 May, 2019 at 8:29 PM
সফরে চার দেশে যাচ্ছেন প্রধানমন্ত্রীজি-২০ দেশগুলোর রিসার্চ ও পলিসি এডভাইস নেটওয়ার্ক থিংক-২০’র (টি-২০) বার্ষিক সম্মেলন আগামী ২৬ ও ২৭ মে জাপানের টোকিওতে অনুষ্ঠিত হবে। বিশেষ অতিথি হিসেবে এই সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ২৫ মে টোকিওর উদ্দেশ্যে রওয়ানা হবেন বলে জানা গেছে।
টি-২০ সম্মেলনের পর প্রধানমন্ত্রী জাপান থেকে যাবেন সৌদি আরব। ইসলামি সম্মেলন সংস্থা ওআইসির ১৪তম সাধারণ অধিবেশন আগামী ৩১ মে সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত হবে। এই সম্মেলন শেষে ৩ জুন প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরা দেশে ফিরে আসবেন, প্রধানমন্ত্রী যাবেন ফিনল্যান্ড। সেখানে ভাগ্নে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির পরিবারের সাথে সময় কাটাবেন তিনি। প্রধানমন্ত্রী সেখানেই ঈদ উৎসব পালন করবেন বলে জানা গেছে।
৭ বা ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। তবে একটি সূত্রে জানা গেছে, এর মধ্যে তিনি লন্ডনে চোখের ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট চাইবেন। এ মাসের প্রথম সপ্তাহে লন্ডনে চোখের অপারেশন করিয়েছেন তিনি। তবে এখনো চোখে কিছু সমস্যা অনুভব করছেন, গতকাল গণভবনে ইফতার মাহফিলে ঘনিষ্ঠজনদের জানিয়েছেন সে কথা। সাধারণত ইফতার মাহফিলে সব টেবিলে গিয়ে অতিথিদের সাথে তিনি শুভেচ্ছা বিনিময় করেন। এবার চোখের সমস্যার কারণে তা সম্ভব হয়নি।
যতোদূর জানা গেছে, চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট পেলে প্রধানমন্ত্রী ফিনল্যান্ড থেকে লন্ডন হয়ে ১০ বা ১১ জুন দেশে ফিরবেন।
তবে প্রধানমন্ত্রীর এই সফর সম্পর্কে সরকারিভাবে এখনো কিছু জানানো হয়নি। প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, সফরের বিস্তারিত সূচি এখনো চূড়ান্ত হয়নি। তবে তিনি জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে যাচ্ছেন, এটুকু নিশ্চিত হওয়া গেছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft