শনিবার, ১৫ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ইভিএম কারচুপি অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে কংগ্রেস
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 22 May, 2019 at 8:41 PM
ইভিএম কারচুপি অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে কংগ্রেসভারতের নির্বাচনে ইভিএম কারচুপি নিয়ে গত দু’দিন ধরে চলতে থাকা বিরোধীদের লাগাতার অভিযোগের মুখে নতুন বিতর্ক তৈরি করলেন কংগ্রেস নেতা উদিত রাজ। কেন সমস্ত ভিভিপ্যাটের কাগজের স্লিপের সঙ্গে ইভিএমের তথ্য মিলিয়ে দেখার অনুমতি দেওয়া হচ্ছে না, তা নিয়ে খোদ সুপ্রিম কোর্টের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি। টুইটারে তাঁর চাঞ্চল্যকর মন্তব্য, ‘তা হলে কি সুপ্রিম কোর্টও এই কেলেঙ্কারিতে যুক্ত?’
সমস্ত ভিভিপ্যাটের কাগজের স্লিপের সঙ্গে ইভিএমের তথ্য মিলিয়ে দেখতে বিরোধীদের দাবি আগেই নাকচ করেছে সুপ্রিম কোর্ট। নির্বাচন কমিশনের যুক্তি ছিল, সমস্ত কাগজের স্লিপ মিলিয়ে দেখতে হলে নির্বাচনের ফল বেরতে অনেক দেরি হয়ে যাবে। শেষ পর্যন্ত প্রতি বিধানসভা পিছু পাঁচটি বুথে ভিভিপ্যাটের সঙ্গেইভিএম মিলিয়ে দেখার অনুমতি দেয় সু্প্রিম কোর্ট। যদিও বিরোধীদের দাবি, গণনাকেন্দ্রে সবার আগে লটারির ভিত্তিতে চিহ্নিত ভিভিপ্যাটগুলির সঙ্গে ইভিএমের ভোট মিলিয়ে দেখতে হবে। কোনও গরমিল দেখা দিলে সেই বিধানসভা কেন্দ্রের সমস্ত ইভিএমের সঙ্গে ভিভিপ্যাট মিলিয়ে দেখার দাবিতে এখনও অনড় বিরোধী রাজনৈতিক দলগুলি।
এসবের মধ্যেই সরাসরি সুপ্রিম কোর্টের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন কংগ্রেস নেতা উদিত রাজ। টুইট করে তিনি বললেন, ভিভিপ্যাটের সমস্ত কাগজের স্লিপ গুনে দেখতে কেন রাজি হচ্ছে না সুপ্রিম কোর্ট? তা হলে কি সুপ্রিম কোর্টও এই ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত? দেড় মাস ধরে নির্বাচন প্রক্রিয়া চলার জন্য সমস্ত সরকারি কাজ বন্ধ। তা হলে আর এক-দু’দিন বেশি লাগলে কি ক্ষতি হত?




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft