শনিবার, ১৫ আগস্ট, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
ইরান-যুক্তরাষ্ট্র যুদ্ধের বিরুদ্ধে অধিকাংশ মার্কিন নাগরিক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 22 May, 2019 at 8:45 PM
ইরান-যুক্তরাষ্ট্র যুদ্ধের বিরুদ্ধে অধিকাংশ মার্কিন নাগরিকইরানের সঙ্গে সামরিক সংঘাতের বিরোধিতা করছেন বেশিরভাগ মার্কিন নাগরিক। নতুন এক জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে। যখন দু দেশের মধ্যে চরম সামরিক উত্তেজনা চলছে তখন এই জনমত জরিপের ফলাফল প্রকাশ করা হলো।
দি রয়টার্স/ইপসস পাবলিক অপিনিয়ন পোল মঙ্গলবার এ জরিপের ফলাফল প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে শতকরা ৬০ ভাগ মার্কিন নাগরিক আগেভাগে ইরানের ওপর যুক্তরাষ্ট্রের হামলার বিরোধিতা করেছেন। মাত্র শতকরা ১২ ভাগ জনগণ ইরানের বিরুদ্ধে আগেভাগে যুদ্ধ শুরুর পক্ষে মত দিয়েছেন।
নতুন এ জরিপে আরেকটি গুরুত্বপূর্ণ তথ্য বের হয়েছে, সেটি হচ্ছে- শতকরা ৪৯ ভাগ মার্কিন নাগরিক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইরান-নীতিকে সমর্থন করছেন না। এর মধ্যে শতকরা ৩১ ভাগ বলেছেন, তারা জোরালোভাবে ট্রাম্পের ইরান-নীতির বিরোধিতা করেন।
জনমত জরিপ আরো ইঙ্গিত দিচ্ছে যে, শতকরা ৫৩ ভাগ মার্কিন নাগরিক ইরানকে ‘মারাত্মক হুমকি’ বা ‘আসন্ন হুমকি’হিসেবে দেখছেন এবং শতকরা ৫১ ভাগ মানুষ মনে করেন আগামী কয়েক বছরের মধ্যে দু দেশের মধ্যে যুদ্ধ হবে। ইরানের সঙ্গে ছয় জাতগোষ্ঠীর যে পরমাণু সমঝোতা হয়েছিল তার প্রতি সমর্থন দিয়েছেন শতকরা ৬১ ভাগ মানুষ।
১৭ মে থেকে ২০ মে অনলাইনে গোটা যুক্তরাষ্ট্র জুড়ে এই জরিপ পরিচালনা করা হয়েছে। এতে অংশ নেয়া ১০০৭ জনের মধ্যে ডেমোক্র্যাট সমর্থক ৩৭৭ জন ও রিপাবলিকান দলের সমর্থক ৩১৩ জন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft