বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯
জাতীয়
২৫ রমজানের আগেই বেতন-বোনাস পরিশোধ করতে হবে : জি এম কাদের
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 22 May, 2019 at 8:46 PM
২৫ রমজানের আগেই বেতন-বোনাস পরিশোধ করতে হবে : জি এম কাদের২৫ রমজানের আগেই তৈরি পোশাক শ্রমিক এবং গণমাধ্যম কর্মীদের বেতন ও বোনাস পরিশোধ করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।
বুধবার (২২ মে) এক বিবৃতিতে তিনি তৈরি পোশাক শিল্প ও গণমাধ্যমে কর্মরতদের সকল বকেয়া বেতন ও সব ধরনের পাওনা পরিশোধের দাবি জানান।
বিবৃতিতে ভারপ্রাপ্ত জাপা চেয়ারম্যান বলেন, তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তাদের শ্রম ও ঘামে দেশের অর্থনীতির ভীত শক্তিশালী হয়। কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে, তারাই সব চেয়ে অবহেলিত জীবন যাপন করছেন।
অপরদিকে গণমাধ্যম কর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য অনেকগুলো গণমাধ্যমে কর্মরতদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া হয়ে আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।
আমরা আশা করছি, তৈরি পোশাক শিল্প ও বেসরকাার গণমাধ্যমের মালিকরা ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের সমুদয় বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই একসঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সঙ্গে দোলা দেয় প্রতিটি বাংলাদেশির হৃদয়ে।
এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো কার্যকর উদ্যোগ নেবে- বিবৃতিতে এমন প্রত্যাশাও ব্যক্ত করেছেন জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft