মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সিএন্ডএফ কর্মচারী আটক, ভোমরা বন্দরে শ্রমিকদের কর্মবিরতি
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 28 May, 2019 at 6:53 AM
সিএন্ডএফ কর্মচারী আটক, ভোমরা বন্দরে শ্রমিকদের কর্মবিরতিব্যাংকে টাকা জমা দিতে যাওয়ার পথে একজন কর্মচারীকে আটক করে তার বিরুদ্ধে ফেনসিডিল পাচারের অভিযোগ আনার প্রতিবাদে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ করে দিয়েছে শ্রমিক সংগঠনগুলো। আটক নুর এন্টারপ্রাইজের কর্মচারী শহিদকে না ছাড়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না বলেও জানিয়ে দিয়েছেন।    
আজ সোমবার দুপুর দেড়টায় ভোমরার পাঁচটি শ্রমিক কর্মচারী সংগঠন যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তারা ভোমরা বন্দরে বিক্ষোভ সমাবেশ করেছেন।
ভোমরা সিএন্ডএফ কর্মচারী অ্যাসোসিয়েশন সভাপতি পরিতোষ ঘোষ জানান, আজ সকালে নুর এন্টারপ্রাইজের কর্মচারী শহিদ চার লাখ টাকা নিয়ে সাউথ বাংলা ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন। এ সময় ভোমরার বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যান। পরে তার মোটরসাইকেলের সিটের নিচে তিন বোতল ফেনসিডিল পাওয়া গেছে বলে প্রচার দেন। এতে ক্ষুব্ধ হয়ে ভোমরা বন্দরে কর্মরত কর্মচারী অ্যাসোসিয়েশন, লেবার অ্যাসোসিয়েশন, ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন, হ্যান্ডলিং শ্রমিক অ্যাসোসিয়েশন ও লেবার অ্যাসাসিয়েশনের (২২ নম্বর) শীর্ষ নেতারা এক জরুরি বৈঠকে মিলিত হন। পরে তারা ভোমরা বন্দরে কর্মবিরতি ঘোষণা করেন। এরপর দুপুর দেড়টায় আমদানিকৃত ভারতীয় পণ্য খালাস বন্ধ করা ছাড়াও ভারতীয় গাড়ি প্রবেশ বন্ধ করে দেন তারা।
এ ব্যাপারে জানতে চাইলে ভোমরা বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান জানান, তাকে ফেনসিডিল ও টাকাসহ আটক করা হয়েছে।
অপরদিকে, বিজিবির সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খোন্দকার জানান, শহিদকে হুন্ডির টাকাসহ ধরা হয়েছে। পরে তার সিটের নিচে পাওয়া গেছে ফেনসিডিল।
শ্রমিক কর্মচারীরা জানান, তাদের কর্মচারীকে কোনো শর্ত ছাড়াই ছেড়ে না দেওয়া হলে কর্মবিরতি অব্যাহত থাকবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft