সোমবার, ২১ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ওজিএসবি যশোরের উদ্যোগে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত
কাগজ সংবাদ :
Published : Wednesday, 29 May, 2019 at 6:57 AM
প্রসবকালীন এবং প্রসব পরবর্তী কিছু জটিলতায় মাতৃমৃত্যু ঘটে। যার মধ্যে রক্তক্ষরণ এবং খিচুনি জনিত কারণ অন্যতম। এ সমস্যা সমাধান করে মাতৃমৃত্যু প্রতিরোধ করা সম্ভব। গর্ভবতী মায়েদের নিয়মিত চেকআপ এবং দক্ষ ধাত্রী ও বিশেষজ্ঞ ডাক্তারদের তত্ত্বাবধানে সন্তান প্রসব করালে এ ঝুঁকি কমানো সম্ভব। যার যার অবস্থান থেকে এ বিষয়ে সচেতন হতে হবে। নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে অবসটেট্রিক্যাল অ্যান্ড গাইনোকলিজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) যশোর শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।
‘মর্যাদা ও অধিকার, স্বাস্থ্য কেন্দ্রে প্রসূতি সেবায় অঙ্গীকার’ এ প্রতিপাদ্যে মঙ্গলবার অনুষ্ঠান আয়োজন করে সংগঠনটি। সকালে র‌্যালি শেষে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বহির্বিভাগে আলোচনা সভার আয়োজন করা হয়। ওজিএসবি যশোরের সভাপতি ডাক্তার জিসি বোসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল কালাম আজাদ লিটু। সহকারী অধ্যাপক মনিকা মোহন্তের সঞ্চালনায় দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ও যশোর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক রবিউল ইসলাম, জুনিয়র কনসালটেন্ট রীনা ঘোষ, সহকারী অধ্যাপক নার্গিস আক্তার এবং শারমিন নাহার পলি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আবাসিক সার্জন ডাক্তার নিলুফার ইসলাম এমিলি,  সহকারী অধ্যাপক সাদিয়া নুসরাত আলমগীর, ফারহানা শবনমসহ হাসপাতালে প্রশিক্ষণরত ইন্টার্ন ডাক্তার, নার্সিং কর্মকর্তা, নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীবৃন্দসহ চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।   



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft