শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
রাহুলের পদত্যাগ কংগ্রেসের আত্মহত্যার সামিল : লালু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 29 May, 2019 at 12:31 PM
রাহুলের পদত্যাগ কংগ্রেসের আত্মহত্যার সামিল : লালুভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি পদ থেকে ইস্তফা দিতে পারেন রাহুল গান্ধী। কংগ্রেস ওয়ার্কিং কমিটির অনুরোধ ফিরিয়ে দলের সর্বভারতীয় সভাপতির দায়িত্ব ছাড়ার বিষয়ে কার্যত স্থিরসংকল্পই তিনি। কিন্তু তার এই সিদ্ধান্ত যে শুধু হঠকারিতা নয়, এই সিদ্ধান্ত কংগেসের জন্য আত্মহত্যার সমান বলে মন্তব্য করেছেন আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব।
শুধু তাই নয়, রাহুলের এই সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেছেন, রাহুল বিজেপির ফাঁদে পা দিচ্ছে। সোমবার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে রাহুল জানিয়ে দিয়েছিলেন, তারপর কে সভাপতি হবেন, তা দ্রুত স্থির করা হোক। লোকসভা নির্বাচনে বিপর্যয়ের পর তিনি আর ওই পদে থাকতে চান না।
সূত্রের খবর, কংগ্রেসের বর্ষীয়ান নেতারা রাহুলকে পরামর্শ দিয়েছিলেন, তার উত্তরসূরী না পাওয়া পর্যন্ত তিনিই দায়িত্ব পালন করবেন। তবে তিনি দ্রুত পদত্যাগ করতে চান তিনি।
কংগ্রেস নেতাদের একাংশের মতে, রাহুলের মন্তব্যেই তার অনীহা স্পষ্ট। তাই রাহুলের উত্তরসূরী নির্বাচন করা অত্যন্ত সমস্যাজনক। নির্বাচনী বিপর্যয়ের পরই রাহুল জানিয়েছিলেন, তিনি তার দায় মাথায় নিয়ে দায়িত্ব ছাড়তে চান। এরপরই বিভিন্ন প্রদেশের কংগ্রেস সভাপতিরা কেউ পদত্যাগ করেছিলেন, কেউ দায়িত্ব ছাড়ার ইচ্ছা প্রকাশ করে জানিয়েছিলেন, রাহুল তার মতো করে গোটা দলকে ঢেলে সাজান।
সূত্রের খবর, কংগ্রেস সভাপতি তাদের জানিয়েছেন, তিনি কোনোভাবেই আর দলের শীর্ষ পদে থাকতে চান না। তার উত্তরসূরী খোঁজা হোক। রাহুল সংসদে দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি দেশজুড়ে কংগ্রেসকে নতুন করে গড়ে তুলতে চান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft