রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
সামনের বছর এশিয়া কাপ পাকিস্তানে
ক্রীড়া ডেস্ক :
Published : Wednesday, 29 May, 2019 at 9:34 PM
সামনের বছর এশিয়া কাপ পাকিস্তানেআন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বেশ কয়েক বছর ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু কিছুতেই সাড়া মিলছে না টেস্ট খেলুড়ে দেশগুলোর। তবে এবার অনেকটাই সফল তারা। সবকিছু ঠিক থাকলে ২০০৯ সালের পর ফের ক্রিকেটকে ঘিরে উৎসব হতে যাচ্ছে পাকিস্তানে। ২০২০ সালের এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক হচ্ছে ইমরান খানের দেশ।
১০ বছর আগে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর নারকীয় হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে পারছে না পাকিস্তান। এবার সেই অচলায়তন ভাঙছে। ২০২০ এশিয়া কাপকে ঘিরে স্বপ্ন দেখছে দেশটি। টি-টুয়েন্টি ফরম্যাটে আগামী বছরের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরে। এখনো ভেন্যু ঠিক করেনি পিসিবি।
পিসিবি জানিয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সর্বশেষ সভায় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বোর্ড প্রতিনিধিদের উপস্থিতি আর সম্মতিতেই এশিয়া কাপের আয়োজক হয়েছে পাকিস্তান। এসিসির সভায় পাকিস্তানের হয়ে ছিলেন পিসিবির চেয়ারম্যান এহসান মনি ও ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান।
তবে পাকিস্তানে অনুষ্ঠেয় এশিয়া কাপে ভারত খেলবে কীনা এটা নিয়ে শঙ্কা থাকছে। রাজনৈতিক দূরত্বের কারণে তাদের দ্বি-পাক্ষিক সিরিজ বন্ধ আছে অনেক দিন ধরেই। আর এই সময়টাতে বিরাট কোহলিদের পাকিস্তান সফরের সম্ভাবনা একেবারেই নেই।
নিরাপত্তার প্রশ্নে অন্য দেশগুলোও সফরে যাবে কীনা সেটা নিয়েও আছে প্রশ্ন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও এনিয়ে কিছু জানায়নি। অন্য দেশগুলোও এনিয়ে প্রতিক্রিয়া জানায়নি।
পাকিস্তানে সর্বশেষ এশিয়া কাপের অনুষ্ঠিত হয়েছে ২০০৮ সালে। তখন ওয়ানডে ফরম্যাটে হলেও এবার ২০ ওভারের ক্রিকেটে লড়বে দলগুলো।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft