বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
ওপার বাংলা
মন্ত্রিসভায় রদবদল করলেন মমতা
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 29 May, 2019 at 9:39 PM
মন্ত্রিসভায় রদবদল করলেন মমতানির্বাচনের ফল ঘোষণার এক সপ্তাহ পার না হতেই মন্ত্রিসভার রদবদল করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এবার নতুন কাউকে মন্ত্রিসভায় সামিল করা হয়নি। বরং বর্তমান মন্ত্রীদের হাতেই একাধিক দফতরের দায়িত্ব তুলে দেয়া হয়েছে। খরচ কমানোর উদ্দেশেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।
মঙ্গলবার (২৮ মে) রাতে রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মমতা। সেখানে তিনি বলেন, ‘‘নির্বাচনের পর দু’-একটা রদবদল তো করতেই হয়। নতুন করে কাউকে নিচ্ছি না আমি। কারণ বেশি বাড়িয়ে কী লাভ? যত খরচ কমে, ভাল।’’
মন্ত্রিসভায় যে রদবদল ঘটানো হয়েছে, তাতে রাজ্যের স্বরাষ্ট্র সচিব হয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়।
মন্ত্রিসভায় শুভেন্দু অধিকারীকে দেওয়া হয়েছে সেচ, পরিবহনমন্ত্রীর দায়িত্বে। এর আগে পরিবহন মন্ত্রণালয় তার হাতে ছিল। তথ্য প্রযুক্তি বিভাগের দায়িত্বে ছিলেন ব্রাত্য বসু। পাশাপাশি অতিরিক্ত বন দফতরের দায়িত্ব দেওয়া হলো তাকে। বনদফতরের প্রতিমন্ত্রী করা হয়েছে দমকল মন্ত্রী সুজিত বসুকে। পঞ্চায়েতমন্ত্রী দায়িত্বে বহাল থাকছেন সুব্রত মুখোপাধ্যায়।
এতো দিন জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগের দায়িত্বে ছিলেন মলয় ঘটক। তাকে আইন এবং শ্রম মন্ত্রণালয়ে সরিয়ে আনা হয়েছে। জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগ তুলে দেওয়া হয়েছে সোমেন মহাপাত্রর হাতে।
পাশাপাশি পরিবেশ ও দূষণ বিভাগেরও ভার পেয়েছেন তিনি। এছাড়া উপজাতি বিভাগের দায়িত্ব সামলাতেন মুখ্যমন্ত্রী নিজেই। এবার এই দায়িত্ব পেলেন রাজীব বন্দ্যোপাধ্যায়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft