বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
ওপার বাংলা
পঞ্চম দফায় উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 29 May, 2019 at 9:26 PM
পঞ্চম দফায় উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েকভারতের উড়িষ্যা রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে বুধবার সকালে শপথ নিয়েছেন প্রবীণ নেতা নবীন পাটনায়েক। এবার তিনি পঞ্চমবারের মতো ওই রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। ভারতে এর আগে পশ্চিমবঙ্গের জৌতিবসু এবং সিকিমের পবন চামলিং পঞ্চম দফায় মুখ্যমন্ত্রীর শপথ নিয়ে এই অসাধারণ সম্মানের অধিকারী হয়েছিলেন। এবার তাদের কাতারে সামিল হলেন উড়িষ্যার মুখ্যমন্ত্রী।
বুধবার সকালে রাজধানী ভুবেনেশ্বরে এক জাঁকজমক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর শপথ নেন নবীন পাটনায়েক। ৪০ ডিগ্রি তাপমাত্রা উপেক্ষা করে সেই অনুষ্ঠানে বহু গণ্য মাণ্য ব্যক্তি উপস্থিত হয়েছিলেন। ছিলেন তার বড় ভাই প্রেম পাটনায়েক এবং জনপ্রিয় লেখিকা বোন গীতা মেহতাও।
নবীন পাটনায়েকের পর তার মন্ত্রিসভার ২০ সদস্যও শপথ নেন। এই মন্ত্রীদের অর্ধেকই প্রথমবারের মতো উড়িষ্যার মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন। মঙ্গলবার রাতেই তাদেরকে পাটনায়েকের মন্ত্রিসভার সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়।
এবারের লোকসভা নির্বাচনে মোদি ঝড়ের মধ্যেও উড়িষ্যায় নিজের দাপট ধরে রাখতে সক্ষম হয়েছেন নবীন পাটনায়েক। উড়িষ্যার ১৪৭ আসনের বিধানসভা নির্বাচনে তার রাজনৈতিক দল ভারতীয় জনতা দল (বিজেডি) সবমিলিয়ে ১১২টি আসন পেয়েছে। তবে এবার জিপিডি ২০১৪ সালের চেয়ে পাঁচ আসন কম পেয়েছে। সূত্র: হিন্দুস্তান টাইমস



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft