বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বিতর্কিতদের বাদ দিয়ে জেলা ছাত্রলীগের কমিটি গঠনের দাবি
কাগজ সংবাদ :
Published : Thursday, 30 May, 2019 at 6:24 AM
বিতর্কিতদের বাদ দিয়ে জেলা ছাত্রলীগের কমিটি গঠনের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিতর্কিতদের বাদ দিয়ে স্বচ্ছ নেতাদের নিয়ে দ্রুত যশোর জেলা ছাত্রলীগের কমিটি গঠনের দাবি জানিয়েছেন বিভিন্ন উপজেলাসহ ইউনিটের নেতৃবৃন্দ। বুধবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এই দাবি জানানো হয়। একই সাথে যবিপ্রবি ছাত্রলীগ নেতা রিয়াদ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি সাবেক সভাপতি রওশন ইকবাল শাহীর নতুন কমিটিতে পদ পাওয়ার গুঞ্জনে উদ্বেগ প্রকাশ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন যশোর পৌর ছাত্রলীগের আহবায়ক মেহেদী হাসান রনি। লিখিত বক্তব্যে বলা হয়, যশোর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিতর্কে জড়িয়ে পড়ার কারণে গত ১৯ মার্চ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সেই থেকে নেতৃত্ব শূন্যভাবে চলছে জেলা ছাত্রলীগের কার্যক্রম। বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসানের বিরদ্ধে সরাসরি হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগ ওঠে। অপর দিকে সভাপতি রওশন ইকবাল শাহী বিভিন্ন বিতর্কিত কর্মকান্ডের সঙ্গে যুক্ত। তিনি ছাত্রলীগের নাম ভাঙিয়ে চাঁদাবাজির সাথে যুক্ত। চাঁদা না দেয়ায় এমএম কলেজের পুরাতন হল শাখা ছাত্রলীগের সভাপতি রাশেদ পারভেজকে মারপিট করেন শাহী। এছাড়া কলেজটির আশেপাশের বিভিন্ন দোকান, ছাত্রাবাস ও কোচিং সেন্টার থেকে শাহী ও তার সহযোগীরা নিয়মিত চাঁদা আদায় করেন।
সংবাদ সম্মেলন থেকে অভিযোগ করা হয়, শাহী এমএম কলেজের দরিদ্র তহবিলের টাকা নামে-বেনামে দরখাস্ত জমা দিয়ে উত্তোলন করেন। এসব ঘটনার প্রতিবাদ করায় ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর ভূগোল বিভাগের শিক্ষক ছোলজার রহমান, গণিত বিভাগের শিক্ষক মোশাররফ হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক হামিদুল হককে মারপিট করে। এছাড়া চাঁদা আদায়ে এমএম কলেজের আসাদ হলে টর্চার সেল বানিয়েছেন রওশন ইকবাল শাহী। এর বাইরে কলেজ এলাকায় শাহীর নেতৃত্বে একটি মাদক সিন্ডিকেট গড়ে তোলা হয়েছে। এভাবে তিনি যশোর ছাত্রলীগকে বিতর্কিত করেছেন।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ছাত্রলীগ করার বয়সসীমা পার হয়ে যাওয়া এক কন্য সন্তানের জনক বিতর্কিত রওশন ইকবাল শাহী ফের যশোর ছাত্রলীগের কমিটির শীর্ষ পদে আসতে দৌড়ঝাঁপ শুরু করেছেন। যা যশোরের সর্বস্তরের ছাত্রলীগ নেতাকর্মীদের জন্য উৎকণ্ঠার বিষয়ে পরিণত হয়েছে। এমন পরিস্থিতিতে বিতর্কিত চাঁদাবাজদের বাদ দিয়ে প্রকৃত ছাত্র, স্বচ্ছ এবং ত্যাগী নেতাদের অন্তর্ভূক্ত করে দ্রুত যশোর জেলা ছাত্রলীগের কমিটি গঠনের দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল, শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হুসাইন, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক এস এম জাবেদ উদ্দিন, তসলিমুজ্জামান আকাশ, পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রেজওয়ান হোসেন মিথুন, ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম বাপ্পী, বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শাহজালাল, অভয়নগর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রওশন কবীর টুটুল, পৌর ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান মিলন, চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু, কেশবপুর উপজেলা ছাত্রলীগের কাজী আজহারুল ইসলাম মানিক, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মুন্না, যশোর এম এম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আসলাম হোসেন প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft