রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চার দিন ধরে অবরুদ্ধ ৭টি পরিবার
কুষ্টিয়া প্রতিনিধি :
Published : Thursday, 30 May, 2019 at 11:34 AM
চার দিন ধরে অবরুদ্ধ ৭টি পরিবারকুষ্টিয়ার কুমারখালীর যদুবয়রা ইউনিয়নের বল্লভপুরে সাতটি পরিবারকে পৈতৃক ভিটায় চার দিন ধরে অবরদ্ধ করে রাখা হয়েছে। তাদের বসতবাড়িতে হামলাও করা হয়েছে।
ভুক্তভোগীদের অভিযোগ, তাদের ৪০ বছরের পুরনো বসত ভিটার বাহিরের অংশ নিজেদের দাবি করে গত রবিবার (২৬ মে) সেখানে বাঁশ দিয়ে ঘিরে দেয় প্রতিবেশী রসুলপুর গ্রামের মৃত আনসার আলীর ছেলে রফিক, শফিক ও রয়েল। তারা ওইদিন সকাল ১০টার দিকে তাদের বসতবাড়ির অংশের চারটি ঘর ভেঙে দেয় এবং বেশকিছু ফলজ গাছ-গাছালি কেটে ফেলে। এসময় রফিক, শফিক ও রয়েলের সাথে ফিরোজ, আজিজল, বাক্কার, মোহন, খোশন, আশাদ, শুক্কুর আর মতিয়ার মেম্বরের ভাতিজা রিপন।
ভুক্তভোগী মৃত আজহার আলী বিশ্বাসের ছেলে নজির, সেকেন্দার, রশিদ, লিয়াকত ও মালু জানান, তাদের বিগত ৪০ বছরের এই পৈতৃক ভিটা অনৈতিকভাবে দখল নিতেই এই হামলা এবং অবরুদ্ধ করে রেখেছে ওরা। এমনকি নামাজ পড়তে মসজিদে যেতেও বাধা দেয়া হচ্ছে তাদের।
হামলায় অংশ নেওয়ার অভিযোগে অভিযুক্ত ফিরোজ জানান, বাড়িঘরে হামলার ঘটনা সত্য নয়, ওয়ারিশ সূত্রে জমিজমা নিয়ে কিছুটা সমস্যা আছে। প্রশাসনের মাধ্যমে সেটা সমাধান করা হয়েছে।
ভুক্তভোগী এ পরিবারগুলো তাদের বাড়িঘরে হামলা, অবরুদ্ধ করে রাখার সমাধান এবং জোরপূর্বক জমি দখল চেষ্টা রুখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে কুমারখালী থানা পুলিশের চৌরঙ্গী তদন্ত কেন্দ্রের ইনচার্জ জানান, বিষয়টি নতুন করে আমাদের কেউ অবগত করেনি। অভিযোগ পেলে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft