সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
মাদক নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে সহযোগিতা করবে জাতিসংঘ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 30 May, 2019 at 12:16 PM
মাদক নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে সহযোগিতা করবে জাতিসংঘবাংলাদেশে মাদক নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছে জাতিসংঘ।
বুধবার (২৯ মে) বিকেলে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাতিসংঘের মাদক নিয়ন্ত্রণ ও অপরাধ দমন বিষয়ক দপ্তর- ইউএনওডিসি’র মহাপরিচালকের সঙ্গে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের দ্বিপক্ষীয় আলোচনায় ওই আশ্বাস দেয়া হয়।
বৈঠকে মাদকাসক্তদের জন্য দেশে জাতীয় মাদক পুনর্বাসন কেন্দ্র স্থাপনসহ সন্ত্রাসী কর্মকাণ্ড রুখতে সহযোগিতা করার কথা বলেছে সংস্থাটি। এছাড়া দেশে দুর্নীতি প্রকট আকার ধারণ করায় দুর্নীতি দমন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণেরও ব্যবস্থা করবে ইউএনওডিসি।
ভিয়েনায় অনুষ্ঠিত জাতিসংঘের দুর্নীতিবিরোধী কনভেনশনের (ইউএনসিএসি) বাস্তবায়ন পর্যালোচনা পর্বের দশম অধিবেশনের পার্শ্ব আলোচনায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। ২৭- ২৯ মে পর্যন্ত ভিয়েনায় এ সম্মেলন চলবে।
বৈঠকে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ, আইন মন্ত্রণালয়ের আইন বিচার ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরসহ আরো বেশ কয়েকজন বাংলাদেশ প্রতিনিধি দলে ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft