বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
গেইলের হাফ সেঞ্চুরি
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 31 May, 2019 at 7:52 PM
গেইলের হাফ সেঞ্চুরি১০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করলো ক্রিস গেইল। মাত্র ৩২ বলেই অর্ধশতকের দেখা পেলেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ক্যারিবিয়ানরা ‍তুলেছে ৭৬ রান। ওপেনার ক্রিস গেইল এবং নিকোলাস পুরান অপরাজিত আছেন।
টানা ১০ ওয়ানডে হারের বৃত্ত ভাঙার লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে পাকিস্তান। কিন্তু নটিংহামের ট্রেন্ট ব্রিজে উইন্ডিজ পেসের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। মাত্র ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। গেইল-রাসেলদের সামনে টার্গেট মাত্র ১০৬ রান।
বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমেই দুই ওপেনারকে হারালো পাকিস্তান। শেলডন কটরেলের করা ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ১১ বলে ২ রান করা ইমাম উল হক। আরেক ওপেনার ফখর জামানকে বিদায় করেন আন্দ্রে রাসেল। ১৬ বলে দুটি চার আর এক ছয়ে ২২ রান করে বোল্ড হন ফখর জামান।
দলীয় ৪৫ রানের মাথায় বিদায় নেন হারিস সোহেল। ব্যক্তিগত ৮ রানে রাসেলের বলে উইকেটের পেছনে শাই হোপের গ্লাভসে ধরা পড়েন সোহেল। ম্যাচের ১৩তম ওভারের প্রথম বলে থমাসের বলে বাবর আজম ক্যাচ তুলে দেন শাই হোপের হাতে। ৩৩ বলে ২২ রানের ইনিংসে ছিল ২ টা চারের মার।
দলীয় ৭৫ রানে দলপতি সরফরাজ আহমেদ এবং ৭৭ রানের মাথায় ইমাদ ওয়াসিম বিদায় নেন। উইন্ডিজ দলপতি জেসন হোল্ডারের পরপর তিন আঘাতে পাকিস্তানের ব্যাটিং বিধ্বস্ত হয়ে পড়ে। ফিরিয়ে দেন সরফরাজ (৮) এবং ইমাদ ওয়াসিম (১) এবং হাসান আলীকে (১)।
১৮তম ওভারে ওশানে থমাস ফেরান শাদাব খানকে। ১৯তম ওভারে হাসান আলিকে বিদায় করেন হোল্ডার আর ২০তম ওভারে থমাস ফিরিয়ে দেন ১৬ রান করা মোহাম্মদ হাফিজকে।
ইংল্যান্ডের মাঠে পাকিস্তানের জন্য পয়া হলেও সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না তাদের। কদিন আগেই ইংল্যান্ডের কাছে পেয়ে হোয়াইটওয়াশের লজ্জা। এর আগে অস্ট্রেলিয়ার কাছেও হয়েছে হোয়াইটওয়াশ। সব মিলিয়ে টানা ১০ হার। এমনকি প্রস্তুতি ম্যাচেও আফগানিস্তানের কাছে পাত্তা পায়নি দলটি। তাই ব্যাকফুটেই আছে দলটি।
টস জয়ের পর ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন, ‘আমরা প্রথমে ফিল্ডিং করবো। আমি মনে করি না যে দিনের শুরুর কন্ডিশন বদলে যাবে। আশা করি আমরা শুরুতে উইকেট পাবো। এভিন লুইস ও শ্যানন গ্যাব্রিয়েল ফিট নেই, বাদ দিয়েছি ফ্যাবিয়ান অ্যালেন ও কেমার রোচকে।’
আগে ব্যাটিং চাননি পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ, ‘আমরাও প্রথমে বল করতে চাইতাম। কারণ উইকেটে আর্দ্রতা আছে। কিন্তু এটা ব্যাপার নয়। এটা ভালো ব্যাটিং পিচ, আমাদের ব্যাটিং লাইন আপ ফর্মে আছে। আমির ও ওয়াহাব অনেক অভিজ্ঞ বোলার, আসিফ আলী খেলছে না।’
পাকিস্তান একাদশ:
ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, হারিস সোহেল, সরফরাজ আহমেদ, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি ও ওয়াহাব রিয়াজ।
উইন্ডিজ একাদশ:
ক্রিস গেইল, শেই হোপ, শিমরন হেটমেয়ার, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কার্লোস ব্র্যাথওয়েট, শেলডন কটরেল, ওশানে থমাস।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft