শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯
ক্রীড়া সংবাদ
অস্ট্রেলিয়াকে চোখ রাঙাচ্ছে আফগানিস্তান!
ক্রীড়া ডেস্ক :
Published : Saturday, 1 June, 2019 at 11:09 AM
অস্ট্রেলিয়াকে চোখ রাঙাচ্ছে আফগানিস্তান!ইংল্যান্ড বিশ্বকাপ মিশনে প্রথম ম্যাচে মাঠে নামার আগেই অস্ট্রেলিয়ান শিবিরে দুঃসংবাদ! ইনজুরিতে দলটির তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। প্রথম ম্যাচে তার খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা! এরমধ্যেই ব্রিস্টলে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বর্তমান চ্যাম্পিয়নরা লড়বে আফগানিস্তানের সঙ্গে।
ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়েই ঊরুতে ব্যথা অনুভব করেন ওয়ার্নার। তারপর শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ছিলেন মাঠের বাইরে। নেটে ব্যাট হাতে নামলেও তাকে নিয়ে নিশ্চিত করে কিছু জানাচ্ছে না অজি টিম ম্যানেজম্যান্ট। তবে কোচ জাস্টিন ল্যাঙ্গার বলছিলেন, ‘ও খেলার জন্য মুখিয়ে আছে। যদিও আমাদের নিশ্চিত করতে হবে ও যেন স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারে। ওর ব্যাটিং ঠিক আছে। রানিংও অনেকটাই ঠিক আছে। কিন্তু দৌড়ানোর সময় কিছুটা সমস্যা হচ্ছে।’
চার বছর আগে বিশ্বকাপ জেতা দলটি দুঃসময় কাটিয়ে উঠার পথে। অ্যারন ফিঞ্চের নেতৃত্বে বিশ্ব চ্যাম্পিয়নরা বুঝিয়ে দিয়ে গত বছরের ব্যর্থতা এখন শুধুই অতীত। নিষেধাজ্ঞা কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। যদিও ইংলিশ ভক্তদের টার্গেটে আছেন তারা। অনুশীলন ম্যাচে দুয়োধ্বনির সঙ্গে ‘প্রতারক’ সম্বোধনটাও পেয়েছেন দুজন। যদিও বল টেম্পারিংয়ের নিষেধাজ্ঞা শেষে ফেরা স্মিথ-ওয়ার্নার খেলাতেই চোখ রাখছেন।
অজি দলে পারফরমারের কমতি নেই। প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ, নাথান কালটার নাইল ও কেন রিচার্ডসনকে নিয়ে পেস আক্রমণ। সঙ্গে দুই স্পিনার অ্যাডাম জাম্পা ও নাথান লায়ন। বিশ্লেষন বলছে সহজ জয় দিয়েই হয়তো বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে দলটি।
তবে চোখ রাঙাচ্ছে আফগানিস্তানও। কারণ তাদের হারানোর কিছু নেই। নির্ভার হয়েই মাঠে নামবে যুদ্ধ বিধ্বস্ত দেশটির ক্রিকেটাররা। অবশ্য দলটা এক সুরে আছে কীনা তা নিয়ে ঢের সন্দেহ রয়েছে। কিছুদিন আগেই অধিনায়ক বদল হয়েছে। আসগর আফগানকে সরিয়ে দ্বায়িত্ব দেওয়া হয়েছে গুলবাদিন নাইবকে। যা ইতিবাচকভাবে নেননি রশিদ খান ও মোহাম্মদ নবির মতো বড় তারকারা।
যদিও বিশ্বকাপের আগে এনিয়ে আর কথা বলছে না আফগান ক্রিকেটাররা। সবাই মাঠের লড়াইয়ের জন্য জন্য প্রস্তুত। অধিনায়ক গুলবাদিন নাইব জানাচ্ছিলেন, ‘আমাদের আগের আফগানিস্তান ভেবে থাকলে প্রতিপক্ষ দলগুলো ভুল করবে। প্রতিটি দলের বিপক্ষেই জয়ের জন্য লড়বো আমরা।’
প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে এরইমধ্যে চমকে দিয়েছে দলটি। রশিদ খান, মোহাম্মদ নবীদের সামাল দেওয়া সহজ নয়। আবার ব্যাট হাতেও অনেকেই আছেন যারা হিসাবের ছক উল্টে দিতে জানেন। সন্দেহ নেই অস্ট্রেলিয়া অনেক এগিয়ে, তারপরও উপভোগ্য একটা লড়াইয়ে আভাস থাকছে!
অস্ট্রেলিয়া দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, অ্যালেক্স কেরি (উইকেট কিপার), মার্কুস স্টাইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, প্যাট কামিন্স, জেসন বেহরেনডোরফ, নাথান কালটার নাইল, অ্যাডাম জাম্পা ও নাথান লায়ন।
আফগানিস্তান দল
গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেট কিপার), নুর আলি জারদান, হজরতুল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাসমতুল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জারদান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জারদান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।
টিভিতে দেখুন-
আফগানিস্তান-অস্ট্রেলিয়া
সরাসরি সন্ধ্যা সাড়ে ৬টা
বিটিভি, গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস ১,
সনি টেন ২



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft