শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
মোদির ৫১ মন্ত্রীই কোটিপতি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 1 June, 2019 at 12:38 PM
মোদির ৫১ মন্ত্রীই কোটিপতিমোদির নতুন মন্ত্রিসভার ৫১ সদস্যই কোটিপতি। মোট ৫৮ জন মন্ত্রী গত বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে শপথ নিয়েছেন। শুক্রবার বিভিন্ন দফতরের মন্ত্রীদের নামও ঘোষণা করা হয়েছে। প্রথম ক্যাবিনেট বৈঠক শেষ হয়েছে। সেখান থেকে কৃষকদের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার।
নতুন মন্ত্রিসভার সবচেয়ে বিত্তবান মন্ত্রী হলেন হারসিমরাত কৌর বাদল। পাঞ্জাবের ভাতিন্ডা থেকে নির্বাচিত এই সাংসদের মোট সম্পত্তির পরিমাণ ২১৭ কোটি টাকা। অ্যাসোসিয়েশন অব ডেমোক্রেটিক রিফর্মসের ন্যাশনাল ইলেকশন ওয়াচ এই তথ্য জানিয়েছে।
হারসিমরাতের পরেই আছেন মহারাষ্ট্র থেকে নির্বাচিত রাজ্যসভার সাংসদ এবং নতুন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তার সম্পদের পরিমাণ ৯৫ কোটি টাকা।
৪২ কোটি টাকার সম্পদ নিয়ে তৃতীয় স্থানে আছেন গুরগাঁওয়ের সাংসদ রাও ইন্দ্রজিৎ সিং। এবার মন্ত্রিসভায় যোগ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়া বিজেপি সভাপতি অমিত শাহর সম্পত্তির পরিমাণ ৪০ কোটি টাকা। তবে অন্য মন্ত্রীদের তুলনায় এ ব্যাপারে বেশ খানিকটা পিছিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী মোদি। তার মোট সম্পদের পরিমাণ দুই কোটি টাকা।
প্রধানমন্ত্রীর চেয়ে কম সম্পদ রয়েছে আরও ১০ মন্ত্রীর। এই তালিকায় রয়েছেন রাজস্থানে বিকানেরের সাংসদ অর্জুন রাম মেঘওয়াল, মধ্যপ্রদেশের মোরেনার সাংসদ নরেন্দ্র সিং তোমর, উত্তরপ্রদেশের মুজাফফরনগরের সঞ্জীব কুমার বালিয়ান, অরুণাচল পশ্চিমের সাংসদ কিরেণ রিজিজু, উত্তরপ্রদেশের ফতেপুরের সাংসদ নিরঞ্জন জ্যোতিসহ বেশ কয়েকজন।
এই মন্ত্রিসভায় ৫ জন এমন মন্ত্রী রয়েছেন যাদের সম্পদের পরিমাণ এক কোটি টাকার চেয়ে কম। তারা হলেন, পশ্চিমবঙ্গের রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরি। তার মোট সম্পত্তির পরিমাণ ৬১ লাখ টাকা। আসামের সাংসদ রামেশ্বর তেলির মোট সম্পদের পরিমাণ ৪৩ লাখ টাকা। কেরালার ভি মুরলিধরনের মোট সম্পদ ২৭ লাখ টাকা, রাজস্থানের কৈলাস চৌধুরীর মোট সম্পদ ২৪ লাখ টাকা এবং ওড়িশার বালাসোরের সাংসদ প্রতাপচন্দ্র ষড়ঙ্গির মোট সম্পদের পরিমাণ ১৩ লাখ টাকা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft