রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
ওপার বাংলা
বিজেপিকে রুখতে মমতার দুই বাহিনী, একটি পুরুষের আরেকটি নারীদের
কাগজ ডেস্ক :
Published : Saturday, 1 June, 2019 at 8:20 PM
বিজেপিকে রুখতে মমতার দুই বাহিনী, একটি পুরুষের আরেকটি নারীদেরপশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার বিজেপিকে রুখতে দুটি বাহিনী গড়ার কথা বলেছেন। একটি ‘জয় হিন্দ বাহিনী’ আর অন্যটি ‘বঙ্গজননী বাহিনী’। জয় হিন্দ বাহিনীর পুরুষ সদস্যরা পরবেন সাদা পাজামা-পাঞ্জাবি আর বঙ্গজননী বাহিনীর নারীরা পরবেন গঙ্গা-যমুনা পাড়ের শাড়ি। রাজ্যজুড়ে বিজেপির দেওয়া জয় শ্রীরাম ধ্বনির পাল্টা ‘জয় হিন্দ’ ধ্বনি দেওয়া হবে। সাউথ এশিয়ান মনিটর
মমতা বলেন, জয় হিন্দ বাংলা ও হিন্দি ভাষায় চলে। এটি ছিল নেতাজি সুভাষ চন্দ্রের কথা। দেখা হলে বা কথা হলে এবার থেকে কুশল বিনিময়ে বলতে হবে জয় হিন্দ। মমতা প্রশ্ন ছুড়ে দেন, কেন আমরা বিজেপির স্লোগান মানব?
এবার মমতার লক্ষ্য ২০২১ সালের রাজ্য বিধানসভার নির্বাচন। পশ্চিমবঙ্গে রয়েছে বিধানসভার ২৯৪টি আসন। এর মধ্যে মমতার দলের রয়েছে ২১১ আসন। আর বিজেপির মাত্র ৩ আসন। লোকসভা নির্বাচনের সঙ্গে রাজ্যের ৮টি বিধানসভার উপনির্বাচনও অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিজেপি বাগিয়ে নেয় ৪টি আসন। তৃণমূল ৩টি আসন। একটি কংগ্রেস।
মমতা বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনায় ঘোষণা দিয়েছেন, আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, আগামী রাজ্য বিধানসভা নির্বাচনে বিজেপি এই রাজ্যে একটি আসনও পাবে না, পাবে শূন্য। মমতা একই ঘোষণা দিয়েছিলেন সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনেও। বলেছিলেন, এই রাজ্যের ৪২টি আসনই পাবে তৃণমূল। অন্যরা পাবে শূন্য।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft