রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
ইরানকে থামাতে কঠোর অবস্থান নিতে হবে: সৌদি বাদশাহ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 1 June, 2019 at 8:20 PM
ইরানকে থামাতে কঠোর অবস্থান নিতে হবে: সৌদি বাদশাহসৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ বলেছেন, পারস্য উপসাগরে তেল ট্যাংকারে হামলার ঘটনায় ইরানের আতঙ্ক থামাতে চূড়ান্ত পদক্ষেপ নেয়া দরকার।-খবর রয়টার্সের
শুক্রবার সৌদি আরবের এক জরুরি আরব সম্মেলনে তিনি এ আহ্বান জানিয়েছেন। সৌদি বাদশাহ যখন এমন দাবি করছেন, তখন মার্কিন কর্মকর্তারা বলেন, অতিরিক্ত সামরিক শক্তি মোতায়েন তেহরানকে নিবৃত্ত করতে পারে।
এক উপসাগরীয় আরব বিবৃতিতে আরব আমিরাত উপকূলে তেল ট্যাংকারে ও সৌদি পাম্পিং স্টেশনে হামলার পর দেশদুটির স্বার্থ সুরক্ষার অধিকার রয়েছে বলে জানানো হয়েছে।
সম্মেলনের পর একটি আলাদা ইশতেহারও প্রকাশ করা হয়েছে। তবে হামলার দায় অস্বীকার করেছে ইরান।
তবে আরব ইশতেহারের বিষয়ে আপত্তি জানিয়েছে ইরানের প্রতিবেশী ইরাক। ইশতেহারে বলা হয়েছে, তেহরানের সঙ্গে যেকোনো সহযোগিতা হবে, তারা যাতে অন্য দেশের অভ্যান্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করে, সেই প্রতিশ্রুতির ওপর ভিত্তি করে।
বৃহস্পতিবার দিন শেষে পর পর দুটি বৈঠকে বাদশাহ সালমান বলেন, ইরানি আচরণের বিরুদ্ধে কঠোর নিবৃত্তিমূলক অবস্থানের অভাবে আমরা আজকের এই উত্তেজনা দেখতে পাচ্ছি।
বিশ্বের শীর্ষ অপরিশোধিত তেল উত্তোলনকারী দেশটির এই শাসক বলেন, শিয়া ইরানের পরমাণু অস্ত্র নির্মাণ ও ক্ষেপণাস্ত্র সক্ষমতা এবং বিশ্ব তেল সরবরাহে দেশটির হুমকি আঞ্চলিক-বিশ্ব নিরাপত্তার জন্য বড় ঝুঁকি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft