সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
জাতীয়
ওমরাহ শেষে মদিনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Sunday, 2 June, 2019 at 8:19 PM
ওমরাহ শেষে মদিনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রীমক্কায় পবিত্র ওমরাহ শেষে মসজিদ-ই-নববীতে রাসুল হযরত মুহম্মদ (সা:) এর রওজা মোবারক জিয়ারত করার জন্য মদিনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
একটি বিশেষ ফ্লাইটে ১০টা ৫০ মিনিটে (স্থানীয় সময়) মাদিনাস্থ প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান মদিনার ডেপুটি গভর্নর ওয়াহিব আল-সাহিল।
শেখ হাসিনা বাদ যোহর মসজিদ-ই-নববীতে রাসুল হযরত মুহাম্মদ (সা:) এর রওজা মোবারক জিয়ারত করবেন। তিনি দেশবাসীর জন্য কল্যাণ কামনার পাশাপাশি মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করবেন।
এর আগে তিনি শনিবার (১ জুন) রাতে ওমরাহ পালন করেন। প্রধানমন্ত্রী প্রথমে পবিত্র কাবা ‘তাওয়াফ’ করেন এবং এরপর সাফা ও মারওয়ায় মধ্যে সাঈ করে ওমরাহ’র আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এ সময় শেখ হাসিনা দেশবাসীর জন্য কল্যাণ কামনার পাশাপাশি মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর অন্যান্য সফরসঙ্গীরাও ওমরাহ পালন করেন।
ত্রিদেশীয় সফরের প্রথমে জাপানে চারদিনের সফর শেষে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) ১৪তম শীর্ষ সম্মেলনে যোগ দিতে ৩১ মে শেখ হাসিনা সৌদি আরবে পৌঁছান। দেশটিতে সফরের দ্বিতীয় দিনে শনিবার মক্কায় ওআইসির ১৪তম সম্মেলনে এশিয়া গ্রুপের পক্ষে বক্তব্য দেন তিনি।
সৌদি আরবে চারদিনের সফর শেষে আগামীকাল শেখ হাসিনার ফিনল্যান্ডের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা রয়েছে।
জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের ত্রিদেশীয় সফর শেষে ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft