মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯
ওপার বাংলা
গরম থেকে মুক্তি, কলকাতা-সহ রাজ্যের নানা প্রান্তে স্বস্তির বৃষ্টি
কাগজ ডেস্ক :
Published : Sunday, 2 June, 2019 at 8:57 PM
গরম থেকে মুক্তি, কলকাতা-সহ রাজ্যের নানা প্রান্তে স্বস্তির বৃষ্টিগলদঘর্ম অবস্থা এবং তীব্র দহন থেকে অবশেষে স্বস্তি মিলল রাজ্যবাসীর। রাজ্য জুড়েই শুরু হল বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া এবং বজ্রপাত।
গত কয়েকদিন ধরেই তীব্র দহনে পুড়ছিল দক্ষিণ বঙ্গ। তার উপরে দোসর ছিল আর্দ্রতাজনিত অস্বস্তি। রবিবার বেলা ১টা নাগাদ রাজ্যজুড়েই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হওয়ার স্বস্তিতে মানুষ।
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর দিনাজপুর, মালদহ, দার্জিলিং, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতায় বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত এবং ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে।
হাওয়া অফিস জানিয়েছে, এ রাজ্যে ৭ জুন বর্ষা ঢোকার কথা। তার আগে এটা প্রাক বর্ষার বৃষ্টি। সপ্তাহ জুড়েই রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলবে। তাপমাত্রাও কিছুটা হলেও কমার সম্ভাবনা রয়েছে। ফলে এতদিন যে অস্বস্তিতে ছিলেন রাজ্যবাসী, তা আর থাকবে না, জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।
তবে প্রাক বর্ষা শুরু হলেও, কবে এ রাজ্যে বর্ষা ঢুকবে তা এখনও নিশ্চিত করে বলতে পারছেন না আবহবিদেরা। সবটাই নির্ভর করছে, কেরলে মৌসুমী বায়ু ঢোকার উপরে। তার পরই বোঝা যাবে এ রাজ্যে কবে থেকে বর্ষার আগমন ঘটবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft