সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
সারাদেশ
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা মোড়ের বেহাল দশা
টাঙ্গাইল জেলা প্রতিনিধি :
Published : Sunday, 2 June, 2019 at 8:39 PM
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা মোড়ের বেহাল দশাঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা মোড়ের বেহাল দশা। সকালের অল্প বৃষ্টিতে রাস্তার খালি জায়গাগুলোতে জমা হয় পানি। আবার রাস্তার অনেক জায়গায় উঠে গেছে পিচ ও ইটের সলিং। এতে ঈদযাত্রায় যাতায়াতকারী যাত্রীরা ভোগান্তিতে পড়বেন এটাই অনুমেয়।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে রাস্তাটিতে বড় ধরনের কোনো সংস্কার হয়নি। ঈদযাত্রা সামনে রেখে নাম মাত্র যে সংস্কার কাজ হয়েছে তা বৃষ্টির পানিতে ইতোমধ্যেই নষ্ট হয়ে গেছে। ফলে ঈদযাত্রায় ঢাকা থেকে উত্তরবঙ্গের ২২ জেলায় যাতায়াতকারী যাত্রীদের পড়তে হতে পারে সীমাহীন ভোগান্তিতে।
রোববার (২ জুন) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা মোড়ের সরেজমিনে ঘুরে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।
সরেজমিনে দেখা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা মোড়ের ৪০০ মিটার রাস্তা যেকোনো ধরনের যানবাহন চলাচলের অযোগ্য। ৪০০ মিটার রাস্তা জুড়ে উঠে গেছে পিচ ও ইট এবং কংক্রিটের সলিং। ফলে রাস্তার মাঝখানে তৈরি হয়েছে বড় বড় গর্ত। এসব গর্তে শনিবার সকালের বৃষ্টিপাতের কারণে পানি জমে বেহাল দশা। ফলে রাস্তাটিতে যানবাহন চলাচলে বেশ বেগ পেতে হচ্ছে চালকদের।
আরও দেখা যায়, বিভিন্ন গাড়ির অবৈধ পার্কিং ও রাস্তা দখলের কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা মোড়ের ৪০০ মিটারের রাস্তা ৪০ ফুট প্রশস্ত। এই প্রশস্ততা অনেকটাই কমে ২০ ফুট হয়ে গেছে।
স্থানীয় বাসিন্দা জহর লাল শীল বলেন, 'ঈদযাত্রাকে সামনে রেখে ৪-৫ মাস আগে নাম মাত্র রাস্তার কাজ হয়েছিল। যা বৃষ্টির পানিতে ধুয়ে মুছে গেছে। এখন ঈদের সময় মানুষ এই রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার সময় এখানে ভোগান্তি পড়বেন। কারণ রাস্তার জায়গায় ভাঙা থাকায় গাড়ি ধীরগতিতে চলবে আর সৃষ্টি হবে লম্বা যানজট।'
এই রোড দিয়ে চলাচলকারী নিউ সাফা পরিবহনের বাস চালক মো. হাবিব বলেন, 'রাস্তাটির যে দশা এতে ঈদের ১-২ দিন আগে গাড়ির চাপের কারণে মারাত্মক যানজট হবে। এছাড়া রাস্তার এ বেহাল দশার কারণে অনেক দুর্ঘটনাও হতে পারে।'



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft