মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
দিল্লির বাস-মেট্রোয় বিনা খরচে যাতায়াত করবেন নারীরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 3 June, 2019 at 4:49 PM
দিল্লির বাস-মেট্রোয় বিনা খরচে যাতায়াত করবেন নারীরাদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছেন যে, এখন থেকে দিল্লির নারীরা সরকারি বাস ও মেট্রোতে বিনা খরচে যাতায়াত করতে পারবেন।
আগামী তিন মাসের মধ্যেই এই সুবিধা চালু হবে বলে ঘোষণা দিয়েছেন কেজরিওয়াল। তবে তার এমন ঘোষণার পর কেন্দ্রের তরফ থেকে এ বিষয়ে স্পষ্ট কোন সিদ্ধান্ত জানানো হয়নি। এই সিদ্ধান্ত কার্যকর করতে দিল্লি সরকারের ৭০০ কোটি টাকা বার্ষিক খরচ পড়বে বলে জানিয়েছেন কেজরিওয়াল।
তিনি বলেন, যারা বিনামূল্যে টিকিট কিনতে চাইবেন, তাদের ভর্তুকি গ্রহণ করতে হবে। অনেক নারীই এই পরিবহনের খরচ বহন করতে সক্ষম। কাজেই যারা পারবেন, তারা যদি টিকিট কেনেন ও নিজেদের ভর্তুকি না নেন তাহলে বাকিরা এ থেকে সুবিধা নিতে পারবেন।
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সরকার দিল্লি মেট্রো ও পাবলিক বাসে নারীদের পরিবহনের সব খরচ বহন করবে। তিনি বলেন, দিল্লিই একমাত্র সরকার, যারা সৎ। আপনার অর্থকে সুবিধাপ্রাপ্তিতে খরচ করছে এবং তারপরেও লাভে চলছে। তবে দিল্লির মেট্রো কেন্দ্রীয় সরকারের অধীনে চলে। তাই এ বিষয়ে কেন্দ্র কি সিদ্ধান্ত নেবে তা এখনও স্পষ্ট নয়।
তিনি বলেন, এই মুহূর্তে আমাদের সচেতনতা হলো নারীদের নিরাপত্তা বিষয়ক। মেট্রো নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। কিন্তু আমরা আপনাদের এই প্রস্তাবের প্রতিটি ধাপ সম্পর্কে জানাব।
২০১৫ সাল থেকে দিল্লিতে ক্ষমতায় রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল। কিন্তু এবারের লোকসভা নির্বাচনে সাতটি লোকসভা আসনের প্রতিটিতেই হারতে হয়েছে তাদের। বিজেপি সব কয়টি আসনেই জয়লাভ করেছে। এর ফলে আগামী বছরের বিধানসভা নির্বাচনে তার দল বেশ বিপাকে পড়বে বলেই সম্ভাবনা দেখা দিয়েছে।
কেবল বিজেপিরই নয়, কংগ্রসের চেয়েও পিছিয়ে পড়েছে আম আদমি পার্টি। নির্বাচনের ফলাফল থেকে দেখা গেছে, তারা প্রাপ্ত ভোটের হিসাবে তিন নম্বরে আছে। নিঃসন্দেহে এটা তাদের পক্ষে যথেষ্ট উদ্বেগের। গতবারের বিধানসভায় ৭০টি আসনের মধ্যে ৬৭টিতে জয়লাভ করেছিল কেজরিওয়ালের দল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft