শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
খালেদা জিয়াকে ঈদে থাকতে হবে হাসপাতালে
কাগজ ডেস্ক :
Published : Monday, 3 June, 2019 at 4:22 PM
খালেদা জিয়াকে ঈদে থাকতে হবে হাসপাতালেবিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে এবারের ঈদে থাকতে হবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। কারাবন্দী খালেদা জিয়া হাসপাতালে থাকায় একাদশ সংসদ নির্বাচনে ভরাডুবি হওয়া দলটির নেতাকর্মীদের কাছে এবারের ঈদ আনন্দ নিরানন্দ হয়ে উঠেছে।
এবারের ঈদে বিএনপির পক্ষ থেকে বিশেষ কোন পদক্ষেপ নেওয়া হয়নি। রাখা হয়নি বিশেষ কোন কর্মসূচি। এবার গতবারের মতো সুশীল সমাজের প্রতিনিধি, বিদেশি, কূটনীতিকসহ সর্বসাধারণের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে পারছেন না খালেদা জিয়া।
এবারের ঈদে মাঠপর্যায়ের নেতারা খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের বিষয়ে জনমত গঠনের জন্য কাজ করবেন। এ বিষয়ে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি পালনের পাশাপাশি সারাদেশে কর্মসূচি দেবে বিএনপি।
ঈদ উপলক্ষে এরই মধ্যে বিগত আন্দোলনে পঙ্গু ও গুম হওয়া নেতাকর্মীদের বাড়িতে ঈদ উপহার পৌঁছে দেওয়া শুরু করেছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
ঈদের দিন বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি চাওয়া হয়েছে।
জানা গেছে, ঈদের দিন দলের সিনিয়র নেতারা প্রথমে রাজধানীর শেরেবাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের (বীরউত্তম) কবর জিয়ারত করবেন। এরপর কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে বিএসএমএমইউ হাসপাতালে যাবেন। সেখান থেকে বনানীতে বেগম জিয়ার কনিষ্ঠ পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করবেন।
কেন্দ্র থেকে তৃণমূল কারও মনে কোনো আনন্দ নেই। ঈদের দিন ঢাকায় এবার দলের কোনো কর্মসূচি নেই।
এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঈদ উপলক্ষে দলের জেলা ও মহানগরের নেতারা, বিশেষ করে একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে যারা ভোট করেছেন তাদের তৃণমূলের কর্মী-সমর্থকদের পাশে থাকতে কেন্দ্র থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। চিকিৎসার জন্য তাকে কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। বর্তমানে ওই হাসপাতালে চিকিৎসাধীন তিনি।
এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিগত কয়েক বছরের মতো এবারও স্ত্রী এবং একমাত্র মেয়েকে নিয়ে লন্ডনে ঈদ উদযাপন করবেন। প্রয়াত ছোট ভাই আরাফাত রহমানের স্ত্রী ও তার দুই মেয়েও তারেক রহমানের পরিবারের সঙ্গেই সেখানে ঈদ উদযাপন করবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft