বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯
জাতীয়
ঢাকার নিরাপত্তায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি
ঢাকা অফিস :
Published : Monday, 3 June, 2019 at 7:51 PM
ঢাকার নিরাপত্তায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধিঈদ-উল ফিতর উপলক্ষে দেশ জুড়ে শুরু হয়েছে লম্বা ছুটি। আর এমন লম্বা ছুটিয়ে হাতে পেয়ে নাড়ীর রাজধানী ছেড়ে যাচ্ছে নগরবাসী। এর ফলে ইতোমধ্যেই ফাঁকা হয়ে পড়েছে রাজধানী ঢাকা।
আর প্রতিবারের মতো এবারও ফাঁকা ঢাকায় বেড়ে গেছে চুরি ডাকাতি ও ছিনতাইয়ের আশঙ্কা। তবে রাজধানীবাসী নিশ্চিন্তে যেন আপন জনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ সে ব্যবস্থা গ্রহণ করেছে র‍্যাব ও পুলিশ।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্রে জানা গেছে, ঈদের ছুটিকে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারা দেশে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া শুধুমাত্র রাজধানীর ঢাকাতে ঈদের ছুটিকে কেন্দ্র করে র‍্যাব ও পুলিশের ১০ হাজারের মতো সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের পাশাপাশি বৃদ্ধি করা হয়েছে গোয়েন্দা নজরদারি।
র‍্যাব সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে রাজধানীর বিভিন্নস্থানে ১৫টি অস্থায়ী ক্যাম্প নির্মাণ করছে র‍্যাব। এছাড়া ঈদের ছুটি ও ঈদকে কেন্দ্র করে সকল ধরণের নিরাপত্তা ঝুঁকির কথা মাথায় রেখে র‍্যাব বের পক্ষ নিরাপত্তার বলয় সৃষ্টি করা হয়েছে।
এ বিষয়ে র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমদ এক অনুষ্ঠানে বলেন, র‍্যাবের যে সর্বোচ্চ ক্ষমতা রয়েছে সেটি দিয়ে রাজধানীকে নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া রাজধানীর ১৫ টি জায়গায় ঈদকে সামনে রেখে বিশেষ ক্যাম্প বসানো হয়েছে। আমরা নিরাপত্তার সকল ঝুঁকি মাথায় রেখেই ব্যবস্থা গ্রহণ করেছি।
এদিকে ডিএমপি সূত্রে জানা গেছে, ঈদের আগেও ঈদের পরে কোনো ধরণের সন্ত্রাসী হামলার আশঙ্কা নেই। কেননা ইতোমধ্যে তাদের সক্ষমতা নষ্ট করে দেওয়া হয়েছে। তবে চক্রান্তকারীদের কথা মাথায় রেখে নিরাপত্তার চাদরে রাজধানীকে ঢাকা হয়েছে।
সোমবার (৩ জুন) রাজধানীর সদরঘাটের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেন, 'উৎসব কেন্দ্রিক যে নাশকতার বিষয় উঠে আসে। এবারের ঈদে সে ধরনের ধরনের নাশকতা কিংবা হামলার শঙ্কা নেই। রাজধানীবাসী নির্বিঘ্নে ঈদ উৎসব পালন করবে। তারপরও আমাদের গোয়েন্দা নজরদারি চলছে। কোথাও এধরণের শঙ্কার আভাস পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই জন্য আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।'
এদিকে উপলক্ষে রাজধানীতে নেওয়া বিশেষ নিরাপত্তা ব্যবস্থার সম্পর্কে ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, ঈদের সময় নগরবাসী বিভিন্ন গন্তব্যে চলে যাওয়া রাজধানী ফাঁকা হয়ে যায়। এ সময় বাসা বাড়িতে চুরি ডাকাতি এবং রাস্তাঘাটে ছিনতাই বেড়ে যায়। এসব বিষয় চিন্তা করে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ডিএমপির পক্ষ থেকে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য পোশাকে ও সাদা পোশাকে মোতায়েন করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft