শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
সিরিয়ার গাড়িবোমা হামলায় নিহত ১৭
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 3 June, 2019 at 8:26 PM
সিরিয়ার গাড়িবোমা হামলায় নিহত ১৭সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় বিদ্রোহী অধিকৃত একটি নগরীর ব্যস্ততম মার্কেট ও মসজিদে কাছে রোববার এক গাড়িবোমা হামলায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছে। সূত্র: এএফপি।
যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, আজাজে এই বেস্ফারণের ঘটনায় নিহতদের মধ্যে চার শিশুও রয়েছে। এই হামলায় আরো ২০ জনের বেশি মানুষ আহত হয়েছে।
অবজারভেটরির প্রধান রামি আব্দুল রহমান বলেন, ‘বিস্ফোরণের সময় অনেক মানুষ মাগরিবের নামাজ পড়ে মসজিদ থেকে বের হচ্ছিলেন।’
স্থানীয় হাসপাতালের চিকিৎসক জিহাদ বেরো বলেন, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে নিকটস্থ একটি মার্কেট থেকে মানুষ জামাকাপড়, জুতা ও অন্যান্য উপহার সামগ্রী কিনছিলো।
চিকিৎসক জিহাদ আরো বলেন, ‘হাসপাতালে জরুরি কক্ষগুলো পূর্ণ হয়ে গেছে। আমলা লাশগুলোকে মাটিতে রেখেছি। ঈদ-উল-ফিতর উৎসবের আগে এটি সত্যিই একটি মর্মান্তিক ঘটনা।’
স্থানীয় বাসিন্দা আবু ইউসুফ বলেন, বিস্ফোরণে আশপাশের দোকানগুলোতে আগুন ধরে গেছে। তিনি বলেন, ‘এই বিস্ফোরণে মারাত্মক ক্ষতি হয়েছে। অন্তত ছয়টি দোকান পুড়ে গেছে।’
কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনো জানা যায়নি।
দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় নগরী রাকায় একই ধরনের বিস্ফোরণে ১০ জন নিহত এবং ২০ জন আহত হওয়ার মাত্র একদিন পর এই হামলা চালানো হল।
উল্লেখ্য, ২০১৬ সালে তুরস্ক অপারেশন ইউফ্রেটিস শিল্ড শুরু করে এবং আজাজসহ সিরিয়ার উত্তরাঞ্চলের ২ হাজারের বেশি স্কয়ার কিলোমিটার এলাকা থেকে ইসলামিক স্টেট জিহাদিদের হটিয়ে তা দখল করে নেয়। এই এলাকায় কুর্দিদের আগ্রাসন ঠেকাতেই এ অভিযান চালানো হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft