রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
শর্ত ছাড়াই ইরানের সঙ্গে বৈঠকে রাজি ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 3 June, 2019 at 8:26 PM
শর্ত ছাড়াই ইরানের সঙ্গে বৈঠকে রাজি ট্রাম্পযুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও জানিয়েছেন, ট্রাম্প প্রশাসন কোনো পূর্বশর্ত ছাড়াই ইরানের সঙ্গে বৈঠক করতে চায়। কিন্তু যুক্তরাষ্ট্র এ ইসলামী প্রজাতন্ত্রের বিরুদ্ধে চাপ প্রয়োগ অব্যাহত রাখবে। রোববার ইরান ইস্যুতে সুইজারল্যান্ডের এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।
পম্পেও সুইজারল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ইগন্যাজিও ক্যাসিসের সঙ্গে আলোচনা করতে দেশটিতে অবস্থান করছেন। ইরানে যুক্তরাষ্ট্রের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোতে প্রতিনিধিত্ব করে সুইজারল্যান্ড। খবর রয়টার্সের
আমেরিকার শীর্ষ কূটনীতিক বলেন, যুক্তরাষ্ট্র পূর্বশর্ত ছাড়াই কথোপকথনে অংশগ্রহণ করতে প্রস্তুত। আমরা ইরানের নেতাদের সঙ্গে বসতে প্রস্তুত। কিন্তু পম্পেও এটিও স্পষ্ট করেন যে, ইরানের সঙ্গে আলোচনায় বসতে রাজি হলেও এই ইসলামী প্রজাতন্ত্র ও বিপ্লবী শক্তির ক্ষতিকর কর্মকাণ্ডের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টা অব্যাহত থাকবে।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের নেতাদের সঙ্গে কথা বলায় তার আগ্রহের সংকেত দিয়েছেন। ইরানি কর্মকর্তারাও এই সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন। কিন্তু তাদেরকে বলপ্রয়োগের মাধ্যমে বাধ্য করা যাবে না বলেও জানিয়েছেন তারা। শনিবার দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি তেহরানের সংবাদ সম্মেলনে বলেন, যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক আইনের প্রতি সম্মান দেখালে আলোচনার বিষয়েও নমনীয় হবে ইরান।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft