বুধবার, ১৯ জুন, ২০১৯
ক্রীড়া সংবাদ
বিশ্বরেকর্ড করে জিততে হবে বাংলাদেশকে
ক্রীড়া ডেস্ক :
Published : Saturday, 8 June, 2019 at 7:29 PM
বিশ্বরেকর্ড করে জিততে হবে বাংলাদেশকেইংল্যান্ড-বাংলাদেশের এই ম্যাচের দিকে তাকিয়ে ছিল ক্রিকেট বিশ্ব। বাংলাদেশ যেভাবে দিনকে দিন অদম্য হয়ে উঠছে তাতে করে বিশ্বকাপে তৃতীয়বারের মতো ইংল্যান্ড বধ কাব্য রচনা হবে কিনা সেটা জানতে এই ম্যাচে চোখ রেখেছিলেন সবাই। তবে ব্যাটিং ইনিংস শেষে আপাতত এগিয়ে ইংল্যান্ড। টস হেরে ৫০ ওভারে ৩৮৬ রান তুলে নিয়েছে দলটি। জানা কথা, বিশ্বকাপে এতো বেশি রান করে জয়ের রেকর্ড নেই। আজ টাইগাররা জিতলে সেটা হবে বিশ্বরেকর্ড।
২০১১ সালের বিশ্বকাপে কেভিন ও'ব্রায়েনের অতিমানবীয় সেঞ্চুরিতে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়েছিল আয়ারল্যান্ড। সেদিন ইংলিশদের করার ৩২৭ রান তাড়া করে আইরিশরা। এখন পর্যন্ত বিশ্বকাপে এর চেয়ে বেশি রান করে জয়ের রেকর্ড নেই। তালিকার দ্বিতীয় নামটি বাংলাদেশের। গত বিশ্বকাপে স্কটল্যান্ডের করা ৩১৮ রান তাড়া করেছিল মাশরাফির দল।
রান খরচ করার ক্ষেত্রে ইংল্যান্ডের অন্য সব ভেন্যুর মতো ততোটা উদার নয় কার্ডিফের সোফিয়া গার্ডেন। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের করা ৩৪২ রানই এই মাঠে সবোর্চ্চ রানের রেকর্ড। আজ নিজেদের সেই রেকর্ডটিও ভেঙে দিল ইংলিশরা। রান তাড়া করে জয়ের ক্ষেত্রে বেশ কৃপণ এই কার্ডিফ। ২০১৬ সালে ইংল্যান্ডের ৩০২ রান তাড়া করে জিতেছিল পাকিস্তান। এটিই এই মাঠে রেকর্ড। আজ টাইগাররা জিতলে সেটি হবে নতুন রেকর্ড।
বিশ্বকাপে সবোর্চ্চ রানের দিক থেকে এটি তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে। তবে ইংল্যান্ডের এটি বিশ্বকাপে সবোর্চ্চ রানের রেকর্ড। এতোদিন ২০১১ সালে করা ৩৩৮ রানই বিশ্ব মঞ্চে ইংলিশদের সবোর্চ্চ রানের রেকর্ড ছিল।   




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft