শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯
সারাদেশ
২ হাজার জনের বিরুদ্ধে মামলা, পুরুষ শূন্য এলাকা
হবিগঞ্জ সংবাদদাতা :
Published : Saturday, 8 June, 2019 at 8:08 PM
২ হাজার জনের বিরুদ্ধে মামলা, পুরুষ শূন্য এলাকা হবিগঞ্জের লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও পুলিশসহ অর্ধশত আহতের ঘটনায় ২ হাজার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। লাখাই থানা পুলিশের এসআই শফিকুর রহমান বাদী হয়ে শনিবার মামলাটি দায়ের করেন।
এর প্রেক্ষিতে ৩৩ জনকে আটক করা হয়েছে। সংঘর্ষে নিহত জামিরুল ইসলামের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে হত্যাকাণ্ডের ঘটনায় এখনও কোনো মামলা দায়ের করা হয়নি।
পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার আমান উল্লাহপুরের বাসিন্দা লাখাই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাবলু এবং রুহিতনশী গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরীফ উদ্দিনের লোকজনের মধ্যে ঢাকায় একটি সমিতির লটারির টাকার ভাগাভাগি নিয়ে বিরোধ দেখা দেয়। ঈদুল ফিতর উপলক্ষে উভয়পক্ষের লোকজন গ্রামের বাড়িতে এলে উল্লেখিত বিরোধের জের ধরে তারা শুক্রবার দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে জামিরুল ইসলাম নামে একজন মারা যায়। সংঘর্ষে পুলিশসহ অর্ধশত লোক আহত হন। অপরদিকে, মামলার পর এলাকা পুরুষশূন্য হয়ে পড়েছে।
ওই ঘটনায় এসআই শফিকুর রহমান বাদী হয়ে শনিবার বিকেলে অন্তত ২ হাজার জনকে আসামি করে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। এদিকে শুক্রবার রাত থেকে শনিবার দিনভর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে পুলিশ ৩৩ জনকে আটক করেছে।
লাখাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন জানান, নিহত জামিরুলের দাফন সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে ৩৩ জনকে আটক করা হয়েছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত আছে। এখনও হত্যাকাণ্ডের ঘটনায় কোনো মামলা দায়ের হয়নি। সংঘর্ষে ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় এসআই শফিকুর রহমান বাদী হয়ে একটি পুলিশ এসল্ট মামলা দায়ের করেছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft