বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
ব্রহ্মপুত্র নদে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন
জামালপুর সংবাদদাতা :
Published : Sunday, 9 June, 2019 at 3:19 PM
ব্রহ্মপুত্র নদে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধনজামালপুরে ভূমিদস্যু ও নদী দখলকারীদের হাত থেকে ব্রহ্মপুত্র নদ রক্ষা ও অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে পরিবেশ রক্ষা আন্দোলন ও সম্মিলিত সামাজিক আন্দোলন।
শহরের ফৌজদারী মোড়ে রোববার (৯ জুন) সকাল ১১টায় ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে জামালপুর পরিবেশ রক্ষা আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পরিবেশ আন্দোলনের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, প্রবীণ সাংবাদিক উৎপল কান্তি, শিক্ষক নেতা আমীর উদ্দিন ও জামালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি দুলাল হোসাইনসহ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, ব্রহ্মপুত্র নদ দখলকারী ভূমিদস্যুরা নদের বিপুল পরিমান জমি হাতিয়ে নিয়েছে। তাদের হাত থেকে ব্রহ্মপুত্র নদ রক্ষা করে নদী কেন্দ্রীক জীবনধারা ও জীব বৈচিত্র স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসনের প্রতি দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান।
বক্তারা আরো বলেন, ব্রহ্মপুত্র, যমুনা ও ঝিনাই নদীসহ জেলার বিভিন্ন নদ-নদীতে প্রশাসন ও বিভিন্ন মহলকে ম্যানেজ করে অবাধে বালুৃ উত্তোলন করে হচ্ছে। ফলে নদী তীরবর্তী ঘরবাড়ি, গাছপালা ও নানা স্থাপনা নদী ভাঙনের কবলে পড়েছে। হুমকির মুখে পড়েছে পরিবেশের ভারসাম্য। অবিলম্বে প্রভাবশালী বালু খেকোদের লাগাম টেনে বালু উত্তোলন বন্ধের দাবি জানান। অন্যথায় জামালপুরের সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft