মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
সারাদেশ
জামালপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের অপসারণের দাবি সাংবাদিকদের
জামালপুর সংবাদদাতা :
Published : Monday, 10 June, 2019 at 3:25 PM
জামালপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের অপসারণের দাবি সাংবাদিকদেরজামালপুরে সাংবাদিক মোস্তফা মনজুর উপর নির্যাতনকারী ভুমিদস্যু ও সন্ত্রাসী পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে কর্মরত সাংবাদিকরা।
জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সোমবার (১০ জুন) সকাল ১১টায় জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হানের সভাপতিত্বে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমান, বিটিভির সাংবাদিক মোস্তফা বাবুল, দৈনিক পল্লীকন্ঠ প্রতিদিনের সম্পাদক নুরুল হক জঙ্গী, দৈনিক সচেতনকন্ঠের সম্পাদক বজলুর রহমান, দৈনিক আলোচিত জামালপুরের নির্বাহী সম্পাদক সাজ্জাদ আনসারী, সমকালের সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, বাংলাদেশ জার্ণালের সাংবাদিক শওকত জামান, সংবাদ প্রতিদিনের সাংবাদিক আনোয়ার হোসেন, দৈনিক নবতানের সম্পাদক মোফাজ্জল হোসেন, শুভকালের সম্পাদক সাদাত-উল করিম সায়েম, আশুলিয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাহবুব মণ্ডল ও নারী নেত্রী শামীম আরা খান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক মোস্তফা মনজুর উপর হামলা ও নির্যাতন মামলার আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। পুলিশের রহস্যজনক ভুমিকার কারনে আসামিরা গ্রেফতার হচ্ছে না। হামলাকারী ভেন্ডার হাসানুজ্জামান খান রুনুর ভেন্ডারের সনদ বাতিল ও শহর রক্ষা বাঁধের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানিয়ে আসলেও জেলা প্রশাসক কোন পদক্ষেপই নিচ্ছে না। জেলা প্রশাসক আহমেদ কবির অপরাধীর ভেন্ডার সনদ বাতিল ও অবৈধ স্থাপনা উচ্ছেদে এবং পুলিশ সুপার দেলোয়ার হোসেন সাংবাদিক নির্যাতনের আসামি গ্রেফতারে ব্যর্থ।আগামি ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার না হলে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের অপসারনের দাবি করেন বক্তারা।
মানববন্ধনে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন পত্রিকার সাংবাদিরা অংশ নেয়।
প্রসঙ্গত, গত ২৮ মে জামালপুর সাব রেজেস্ট্রি অফিসে পেশাগত দায়িত্বপালনকালে ভূমিদস্যু সন্ত্রাসীদের হামলার শিকার হন মোস্তফা মনজু। ওইদিন রাতেই সদর থানায় মামলা দায়ের হয়। দুইদিন পর আদালত থেকে অস্থায়ী জামিন নেয় হাসানুজ্জামান খান রুনুসহ ৯ আসামি। জামিন পেয়ে সাংবাদিকদের হুমকি দিলে ৪৮জন সাংবাদিক জীবনের নিরাপত্তা চেয়ে সদর থানায় জিডি করেছে। রোববার (৯জুন) আসামিদের জামিন বাতিল করে গ্রেফতারী পরোয়ানা জারি করে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft